প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ইউরোপ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

0
1

ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে দুই দিনের যাত্রাবিরতির শেষ দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ইউরোপ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশে রওনা দেওয়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সময় রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় হেলসিঙ্কিতে হোটেল লবিতে ইউরোপ আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন। নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে কাছে উচ্ছ্বাস প্রকাশ করেন। এ সময় প্রধানমন্ত্রী সবার খোঁজ-খবর নেন।

কুশল বিনিময়কালে সর্ব ইউরোপ আওয়ামী লীগ সিনিয়র সহসভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেন, ইতালি আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু ইতালি আওয়ামী লীগের সম্মেলনের কথা প্রধানমন্ত্রীকে জানান করেন। এ সময় কে এমন লোকমান হোসেন আগামী নভেম্বরে ইতালি আওয়ামী লীগের সম্মেলন, রোম পৌর নির্বাচনে প্রেসিডেন্ট হিসেবে প্রথমবার অংশগ্রহণ এবং ইউরোপ আওয়ামী লীগের দৈন্যদশা কাটাতে সমন্বয় কমিটি গঠন করা হয়েছে বলে প্রধানমন্ত্রীকে অবগত করেন।

এই তিনটি বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করা হলে প্রধানমন্ত্রী কি বলেছেন? গণমাধ্যমের এমন প্রশ্নের জবাবে লোকমান হোসেন প্রধানমন্ত্রীর বরাত দিয়ে বলেন, প্রধানমন্ত্রী ভালো হিসেবে আখ্যা দিয়েছেন।

এ সময় ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি লিংকন মোল্লা, ইতালি, অস্ট্রিয়া, জার্মান এবং ফিনল্যান্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। হোটেলের লবিতে প্রধানমন্ত্রী কুশল বিনিময়কালে নেত্রীকে কাছে পেয়ে নেতাকর্মীরা আনন্দে মেতে ওঠেন।

এ বিষয়ে ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু জানান, আমাদের ক্লান্তি দূর হয়ে গেছে প্রিয় নেত্রীকে কাছে পেয়ে। নেত্রী অনেক ব্যস্ততার মধ্যে আমাদের সময় দেওয়ায় আমরা কৃতজ্ঞ।

২০২০ সালের ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রীর ইতালি সফরের দেড় বছর পর এটি করোনাকালে প্রথম বিদেশ সফর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে