সুন্নি-সুফিবাদিদের ঐক্যবদ্ধ জাগরণই উগ্রবাদীদের অপতৎপরতা রোধ করতে পারে:

সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী

বৃহত্তর স্বার্থে আহলে সুন্নাত ওয়াল জামাতের আক্বিদায় বিশ্বাসী সকল সুফিবাদী মোসলমানদের ঐক্যবদ্ধ জাগরণ সময়ের দাবী উল্লেখ করে মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন ও বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান হযরত শাহসুফি ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী বলেন, উগ্রবাদীদের সাথে ইসলামের কোন সম্পর্ক নেই। যারা পবিত্র ইসলাম ধর্ম কে ব্যবহার করে দেশব্যাপী উগ্রবাদের বিষবাষ্প ছড়াচ্ছে তারা ইসলামের দুশমন। তাদের সাথে ইসলামের কোন সম্পর্ক নাই।

 

১২ (শনিবার) চট্টগ্রামের ফটিকছড়ি রোসাংগিরী ইউনিয়নে দরবার রোড সংলগ্ন ফারুক চেয়ারম্যান ঘাটা মাঠ প্রাঙ্গণে আহলে সুন্নাত ওয়াল জামাআত আয়োজিত এক সুন্নী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন ও বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) চেয়ারম্যান ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী আল মাইজভান্ডারী মাদ্দাজিল্লুহুল আলী। তিনি আরো বলেন, সুন্নি-সুফিবাদিদের ঐক্যবদ্ধ জাগরণই উগ্রবাদীদের অপতৎপরতা রোধ করতে পারে। অতীতের সকল মতানৈক্য ভুলে গিয়ে আহলে সুন্নাত ওয়াল জামাআতের বৃহত্তর স্বার্থে দেশের সুফি দরবারগুলো কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী।

 

চট্টগ্রাম জজ কোর্টের আইনজীবী ও মানবাধিকার কর্মী এডভোকেট রবিউল হাসান মানিকের সভাপতিত্বে মাহফিলের প্রধান আলোচক ছিলেন, আঞ্জুমানে রজভীয়া নূরীয়া ট্রাস্টের চেয়ারম্যান মাওলানা আবুল কাশেম নূরী এবং বিশেষ মেহমান ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব কাজ মোহাম্মদ ফুরকান রেজা। এছাড়া আরো বহু ওলামায়ে কেরাম ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ সুন্নি সম্মেলনে বক্তব্য রাখেন।

 

পরে সালাতু সালাম শেষে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি, সমৃদ্ধি, কল্যাণ ও নিপিড়ীত মানবতার মুক্তি কামনায় আখেরী মুনাজাত পরিচালনা করেন, মাইজভান্ডার দরবার শরীফের বর্তমান ইমাম ও বিএসপি চেয়ারম্যান হযরত শাহসূফী ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী।

 

এএনবি২৪ ডট নেট /মাহামুদুল