বন্যা পরিস্থিতিতে বাকশীমুল ইউনিয়ন সেচ্ছাসেবী টিমের সেবামূলক কার্যক্রম

বন্যা পরিস্থিতি মোকাবেলায় “ বাকশীমুল ইউনিয়ন সেচ্ছাসেবী টিমের সেবামূলক কার্যক্রম  নিন্মে উল্লেখিত সেবাসমূহ প্রদানের ব্যবস্থা করেছে :

২টা নৌকা, ২টা স্পিডবোট এর মাধ্যমে ৪ শতাধিক জনকে উদ্ধার করা হয়েছে (বাকশিমুল, নোয়াবাড়ি,বাতান বাড়ি, বুড়িচং, পূর্ব খোদাইধুলীর বিভিন্ন এলাকা)

৫৭১ জনকে কালিকাপুর আবদুল মতিন খসরু কলেজ আশ্রয় কেন্দ্রে থাকা ব্যবস্থা করে দেওয়া।

আশ্রয় কেন্দ্রে থাকা সবাইকে সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকালের নাস্তা ও রাতের খাবার সরবরাহ করার পাশাপাশি শিশু খাদ্য সরবরাহ করা হয়েছে।

ডক্টর’স পয়েন্ট ও এলিট ক্লাবের সহায়তায় প্রায় ১ লাখ টাকার বিভিন্ন ঔষধ কালিকাপুর, ফকিরবাজার, ছয়গ্রাম, বাকশিমুল,সংকুচাইল,পাচোড়া আশ্রয়কেন্দ্রে প্রদান করা হয়েছে ।

ঢাকা নিউরোসাইন্স হসপিটালের সহায়তায় ১৫০ জনকে ফ্রি চিকিৎসা ও ঔষধ প্রদানে সহায়তা করা।

আশ্রয়কেন্দ্রে থাকা ১৩৮ পরিবারকে চাল, ডাল,তেলসহ ১৯টি আইটেমের বিশেষমফুড প্যাকেজ সরবরাহ করা।

উপজেলা প্রশাসন থেকে প্রাপ্ত ১০টন চাল ৫০০ পরিবারের মধ্যে প্রতি পরিবার ২০ কেজি করে প্রদানে সহায়তা করা। সেনাবাহিনী ও বিভিন্ন সংগঠন থেকে প্রাপ্ত চাল, ডালের প্যাকেট ৩১৬ পরিবারকে প্রদানে সহায়তা করা।এইড কুমিল্লা ও ক্রিস্টিয়ান এইডের সহায়তায় ১১৭টি পরিবারকে নগদ ৬ হাজার টাকা ও কিছু উপহার প্রদানে সহায়তা করা।

বুড়িচং অটো রাইস মেইল মালিক সমিতির মাধ্যমে ৮১টি পরিবার (১০০ এর মধ্যে) কে নগদ ৫ হাজার করে অর্থ সহায়তা প্রদানে হেল্প করা।

ব্যাংকার আরিফ মাধ্যমে মুকুল , হালিম ,শাহাদাত টিটু সহ আরো কয়েকজনের দেওয়া অর্থ (১০ হাজার বা ৫ হাজার করে) ৭টি পরিবারের মধ্যে প্রদান করা।

ছাত্র আহামেদ উল্লাহর মাধ্যমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আই.আই.টি ডিপার্টমেন্ট থেকে ৪টি পরিবারকে খুটি ও টিন প্রদান এবং নির্মল চন্দ্রকে পূজার উপহার প্রদান করাহয়েছে

এ কে এম শামীম এর চেষ্টায় ও কুমিল্লা জিলা স্কুল-৯৪ ব্যাচের বন্ধু মহলের সহযোগিতায় ২নং বাকশিমুল ইউনিয়নে মোট ৩৩টি ঘর সম্পন্ন হওয়ার পথে।

শেরপুরের পাশে খাবার ও নৌকাসহ নিচের উপহার দেওয়া: ৫০০পিস মোমবাতি। ৫০০বক্স দিয়াশলাই। ১১৩ পিস নতুন টি-শার্ট। ১ বস্তা বাচ্চাদের কাপড়। ১টি ইঞ্জিন চালিত নৌকা(হাফেজ আদনান গাজীর দেওয়া)। ১টি কাপড়ের নৌকা ও ১বক্স। স্যালাইন(বুড়িচং ইউএনও দেওয়া)। ৩৩ কেইস পানি(৩৫০লিটার)। ২০টি লাইফ জ্যাকেট। ৩ বস্তা চিড়া। ১বস্তা মুড়ি।
এনার্জি বিস্কুট ১২০পিস।দুধ ৩০ প্যাকেট। ১৫ কেজি ডাল। https://youtu.be/_F9oCRq4688

বাকশিমুল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩২বস্তা মুড়ি, ৩৪বস্তা চিড়া সহ অন্যান্য খাবার মিলে ১ট্রাক শুকনো খাবার এবং ২ ট্রাক পুরাতন কাপড় সরবরাহ করা। তাছাড়া শিদলাই ১ ট্রাক, মনোহরগঞ্জ ২ট্রাক শুকনো খাবার সরবরাহ করা। এছাড়াও আরও সেবামূলক কার্যক্রম চলমান আছে বলে জানা যায়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন-বাকশীমূল ইউনিয়নের ছাত্র,সেচ্ছাসেবী, সামাজ সেবক সহ অন্যান্য

 

এএনবি২৪ডটনেট/ প্রেস রিলিজ