সৌদি ফান্ড এ পর্যন্ত মালদ্বীপের ১৬টি প্রকল্পে ৪৭০ মিলিয়ন ডলার দিয়েছে

সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্টের সহায়তায় মালদ্বীপে ১৫০ শয্যার তিনটি হাসপাতাল নির্মাণের জন্য একটি ঋণ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্ট (এসএফডি) মালদ্বীপের বিভিন্ন প্রকল্পের জন্য এ পর্যন্ত ৪৭০ মিলিয়ন ডলার সহায়তা দিয়েছে বলে জানিয়েছেন এর সিইও সুলতান আবদুল রহমান আল মারশাদ।সৌদি ফান্ড এ পর্যন্ত মালদ্বীপের ১৬টি প্রকল্পে ৪৭০ মিলিয়ন ডলার দিয়েছে

১৯৭৮ সাল থেকে মালদ্বীপের বিভিন্ন প্রকল্পে সৌদি তহবিল সক্রিয়ভাবে জড়িত থাকার কথা উল্লেখ করে মার্শাদ বলেন, এ পর্যন্ত ১৬টি প্রকল্পে ৪৭০ মিলিয়ন ডলার ঋণ দেওয়া হয়েছে।

আজ ১৬ মে মালদ্বীপের অর্থ মন্ত্রণালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রণালয়ের পক্ষ থেকে চুক্তিটি স্বাক্ষরিত হয় মালদ্বীপের পক্ষে মোহাম্মদ শফিক। সৌদি ফান্ডের পক্ষে স্বাক্ষর করেন সিইও সুলতান আবদুল রহমান আল মারশাদ।

আজ স্বাক্ষরিত চুক্তির আওতায় এই তহবিল মালদ্বীপের স্বাস্থ্য খাতের উন্নয়নে ৫০ মিলিয়ন ডলার দেবে। এ ঋণের সাহায্যে ১৫০ শয্যার তিনটি হাসপাতাল নির্মাণ করা হবে।

অনুষ্ঠানে সুলতান আবদুল রহমান আল-মারশাদ বলেন, মালদ্বীপের বিভিন্ন প্রকল্পে সহায়তা করা অত্যন্ত আনন্দের বিষয় এবং স্বাস্থ্য খাতের উন্নয়নে তিনটি ঋণ দিয়ে দেশজুড়ে স্বাস্থ্যসেবাকে আরও সহায়তা করা হবে। এসব হাসপাতাল গ্রামাঞ্চলের মানুষ যারা সুষ্ঠু চিকিৎসা পায় না, তাদেরও একই ধরনের সেবা দেবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে সুলতান আবদুল রহমান আল-মারশাদ বলেন, মালদ্বীপের বিভিন্ন প্রকল্পে সহায়তা করা অত্যন্ত আনন্দের বিষয় এবং স্বাস্থ্য খাতের উন্নয়নে তিনটি ঋণ দিয়ে দেশজুড়ে স্বাস্থ্যসেবাকে আরও সহায়তা করা হবে। যেসব হাসপাতাল গ্রামাঞ্চলের মানুষ যারা সুষ্ঠু চিকিৎসা পায় না, তাদেরও একই ধরনের সেবা দেবে বলে তিনি আশা প্রকাশ করেন।

“এই স্বাস্থ্যসেবা প্রকল্পটি মানুষের সুস্থতার সাথে জড়িত একটি আশা রয়েছে। এ ধরনের প্রকল্প জনগণের স্বাস্থ্যের খুব কাছাকাছি। এই ধরনের জিনিসগুলিতে সহায়তা করা আনন্দের, “মিঃ মার্শাদ বলেছিলেন।