আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে মালদ্বীপে আলোচনা সভা

আন্তর্জাতিক অভিবাসী দিবস  উপলক্ষে (১৮ ডিসেম্বর)  মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনের হলরুমে একটি আলোচনা সভা আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের  হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

মিশনের কাউন্সেলর (শ্রম)  মোহাম্মদ সোহেল পারভেজ তার বক্তব্যে মালদ্বীপ প্রবাসী বাংলাদেশীদের আন্তর্জাতিক অভিবাসী দিবসের অভিনন্দন জানান। তিনি উল্লেখ করেন প্রবাসী বাংলাদেশীদের কষ্টার্যিত রেমিটেন্স এর মাধ্যমে দেশের অর্থনৈতিক অগ্রগতি তরান্বিত হচ্ছে। তিনি সকলকে স্থানীয় আইন মেনে বৈধ ভাবে কাজ করার আহ্বান জানান। এছাড়া, তিনি সর্বজনীন পেনশন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদ, ই পাসপোর্ট, ইত্যাদি বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেন।

প্রধান অতিথি  হাইকমিশনার তাঁর বক্তব্যে প্রবাসী রেমিটেন্স যোদ্ধাদের জন্য সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন।  তিনি প্রবাসীদের নিজের স্বাস্থ্য সুরক্ষার জন্য সচেতন হওয়ার অনুরোধ করেন।  এছাড়াও যে কোন কাজে মধ্যসত্ত্বভোগীদের এড়িয়ে চলার পরামর্শ প্রদান করেন। তিনি  বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে সবাইকে একযোগে কাজ করার জন্য তিনি আহ্বান জানান । মিশনের কল্যাণ সহকারী আল মামুন পাঠান এর সঞ্চালনায় অনুষ্ঠানে মিশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশীবৃন্দ উপস্থিত ছিলেন।