বুড়িচং, কুমিল্লা।।

কুমিল্লা -৫ (বুড়িচং -ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এম এ জাহের বলেন, কোরআন হেফজ ছাত্ররা দুনিয়া ও আখেরাতে সফল এবং  মা- বাবার গর্বের ধন। কোরআনে হেফজ  ছাত্ররা তাদের নেক আমলের জন্য দুনিয়ার জীবনে যেমন সম্মানিত তেমনি পরকালেও সম্মানিত, পাশাপাশি তাদের পিতা – মাতাও সম্মানিত হবেন। তাই আমাদের সকলের উচিত পরিবারের একটি সন্তান হলেও যেন আমরা কোরআনের হাফেজ বানাতে পারি। এছাড়া তিনি পবিত্র কোরআন  হেফজকারীদেরকে কোরআনের পাখি হিসেবে আখ্যায়িত করেন এবং মাদ্রাসার এ বিশাল কর্মযজ্ঞকে সাধুবাদ  জানান। 

কুমিল্লার বুড়িচং  উপজেলার শংকুচাইল তৈয়্যেবীয়া হাফিজিয়া হাজী এটিএম প্রি- ক্যাডেট মাদ্রাসা ও এতিমখানার হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান উপলক্ষ্যে আয়োজিত ২৮ তম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হযরত মাও, হাফেজ ক্বারী শেখ শাহজাহান সারওয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন হাফেজ ক্বারী জোবায়ের আল হানাফী। বিশেষ অতিথি ছিলেন আলহাজ হযরত মাও, সৈয়দ আবদুল কাহের,  মাও জাহাঙ্গীর আলম মুজাহিদী, মাও. রবিউল হোসাইন , মাওঃ আতাউর রহমানর জুনায়েদ সহ স্থানীয় সুন্নি ওলামায়ে কেরামগণ। 

বিশিষ্টজনের মধ্যে উপস্থিত ছিলেন, ১ নং রাজাপুর ইউপির সাবেক চেয়ারম্যান মো. মোস্তফা, কলামিস্ট ও সংগঠক গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির,সম্পাদক ও প্রকাশক এটিএম তরিকত উল্লাহ, সাংবাদিক আলমগীর হোসেন, মো. সেলিম মেম্বার, মো. বিল্লাল হোসেন, যুবলীগ নেতা মো. জসিম উদ্দীন, বিশিষ্ট ব্যবসায়ী মো. জাকির খান, দেওয়ান স্বপন আহমেদ, আবুল কাশেম মেম্বার, মো. আমজাদ হোসেন, ব্যবসায়ী রঞ্জু মিয়া, মো. মাহাবুবুর রহমান, আবুল খায়ের সহ হাফেজ সম্পন্ন করা ছাত্রদের মাতা পিতা সহ এলাকার ধর্মপ্রাণ মুসল্লিগণ। 

অনুষ্ঠানে  ২০ জন কোরআনে হাফেজ সম্পন্ন করা ছাত্রকে পাগড়ি  প্রদান, ৬ জন শিক্ষকসহ মোট ২৬ জন ছাত্র এবং শিক্ষককে সন্মাননা ও  ক্রেস্ট প্রদান করা হয়।