নৌকা সমর্থন দিয়ে সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর খান চৌধুরী

গাজী জাহাঙ্গীর আলম জাবির, বুড়িচং, (কুমিল্লা) প্রতিনিধি।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত (নৌকা মার্কা) প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাশেম খানকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন (ক্যাচি মার্কা) স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী। গতকাল রোববার সন্ধ্যায় উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে এক বিশেষ সভায় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী এ সিদ্ধান্ত জানান।

এসময় তিনি বলেন, আমার ৫৬ বছরের রাজনৈতিক জীবনে আমি কখনো দলের বাহিরে গিয়ে রাজনীতি করি নাই। আমার এই রাজনৈতিক জীবনে সবসময় দলের সিদ্ধান্ত মেনে ও দলীয় প্রতীকের পক্ষে থেকে কাজ করেছি। কখনো দলের সাথে বেইমানি করিনি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমিসহ ২৯জন দলীয় সমর্থন ও নৌকা প্রতীক চেয়েছিলাম। এদের মধ্যে জননেত্রী শেখ হাসিনা বর্তমান সংসদ সদস্যকে দলীয় মনোনয়ন ও নৌকা প্রতীক দিয়েছেন। পাশাপাশি বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা দলীয় মনোনয়ন প্রত্যাশিদের স্বতন্ত্র প্রার্থী হওয়ার সুযোগ দিয়েছিলেন। তাই আমি নিজেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে (ক্যাচি প্রতীক) নিয়ে অংশ গ্রহণ করছিলাম। নৌকার সাথে বেঈমানী করে বিপক্ষে গিয়ে নির্বাচন করা আমার পক্ষে সম্ভব নয়। তাই দলীয় মনোনীত প্রার্থী ও নৌকা প্রতীককে সমর্থন দিয়ে আমি আবার স্বতন্ত্র প্রার্থী (ক্যাচি মার্কা) হিসেবে নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। বক্তব্য শেষে তিনি, দলীয় মনোনীত প্রার্থী ও নৌকা প্রতীকের পক্ষে কাজ করার জন্য নেতাকর্মীদের নির্দেশ দেন এবং ভোটারদের নৌকা মার্কায় ভোট দিতে আহবান জানান।

এসময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিন্টু সরকার। সঞ্চালনা করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল বারী। বক্তব্য রাখেন, বুড়িচং উপজেলা আওয়ামী লীগনেতা অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ, মশিউর রহমান খান, ইন্জিনিয়ার বাছির খান,ব্যারিষ্টার নাজিয়া হাসেম তানজি, এডভোকেট রেজাউল করিমসহ ব্রাম্মণপাড়া  উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোস্তফা ছারোয়ার খান, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক ও জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম টিটু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমজাদ হোসেন মেম্বার, সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল জলিল মেম্বার, সাধারণ সম্পাদক বশির আহাম্মেদ সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক নাছির উদ্দীন, মাধবপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক মোজাম্মেল হক মাষ্টার, যুগ্ম আহবায়ক আবুল ফরহাদ ভূইয়া, শশীদল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছাদেক আহাম্মেদসহ আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।