মালদ্বীপে ৪টি দ্বীপ থেকে বন্যার খবর পাওয়া গেছে

ভারী বৃষ্টিপাতের মধ্যে মালদ্বীপের একটি দ্বীপে বন্যা। (ছবি/এনডিএমএ)

মালদ্বীপের ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এনডিএমএ) জানিয়েছে, বৃহস্পতিবার ও শুক্রবার তারা চারটি দ্বীপে বন্যার খবর পেয়েছে।

(এনডিএমএ) শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে, বৃহস্পতিবার এল এইচ নাইফারু এবং শ্রী গোইধু বন্যার খবর দিয়েছে। ফেরিধু এবং বি মালহোস শুক্রবার বন্যার খবর দিয়েছেন।

ভারী বৃষ্টিপাতের ফলে চারটি দ্বীপ পুরোপুরি প্লাবিত হওয়ার পরে সমস্ত প্রতিবেদন তৈরি করা হয়

তবে এনডিএমএ জানিয়েছে, চারটি দ্বীপের একটিতে ও। বন্যার কারণে কোনও ব্যক্তিকে তাদের বাড়ি থেকে অন্য জায়গায় সরিয়ে নেওয়ার জন্য পরিস্থিতি খারাপ হয়নি। তবে বন্যায় ফেরিদুতে দুটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভারী বৃষ্টিপাতের মধ্যে মালদ্বীপের একটি দ্বীপে বন্যা। (ছবি/এনডিএমএ) কর্তৃপক্ষ জানিয়েছে, মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্সের (এমএনডিএফ) সহযোগিতায় দ্বীপপুঞ্জের সংশ্লিষ্ট কাউন্সিলের মাধ্যমে চারটি দ্বীপে বন্যা পরিষ্কারের চেষ্টা চলছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্সের (এমএনডিএফ) সহযোগিতায় দ্বীপপুঞ্জের সংশ্লিষ্ট কাউন্সিলের মাধ্যমে চারটি দ্বীপে বন্যার পানি নিষ্কাশনের চেষ্টা চলছে।

এনডিএমএ জনগণকে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছে কারণ আগামী দু’দিন মালদ্বীপজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মধ্যরাতের বৃষ্টিতে ঘরবাড়িতে বন্যা প্রবেশ করলে ক্ষতিগ্রস্থ হতে পারে এমন আসবাবপত্র এবং বৈদ্যুতিক সরঞ্জামগুলিতে বিশেষ ভাবে নজর দেওয়ার জন্য তারা পরামর্শ দিয়েছেন।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছেন এনডিএমএ আরও বলেছে যে তারা দ্বীপপুঞ্জের আবহাওয়া সতর্কতা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছে। বন্যা দেখা দিলে দেরি না করে যত দ্রুত সম্ভব রিপোর্ট করার ও অনুরোধ জানানো হয়েছে।