আলী আশরাফের পর্যটন শিল্পে ২৫ বছর 

 আলী আশরাফ, তিনি ত্রিশদশকের  মাঝামাঝিতে একজন  অভিজ্ঞতা সম্পুর্ণ পেশাদার, পর্যটন শিল্পের জন্য তিনি  চমৎকারভাবে মনোমুগ্ধকর লিলি বিচ রিসোর্টে মানবসম্পদ পরিচালকের  পদে অধিষ্ঠিত। 

 পর্যটন  শিল্পে তার যাত্রা শুরু হয় ১৯৯৮ সালে সে সময়  তিনি কুড়ামাথি রিসোর্টে  ফ্রন্ট অফিস  রিসেপশনিস্ট হিসাবে তার কর্মজীবন শুরু করেন।

 তিনি একটি ছোট ট্রাভেল এজেন্সিতে রূপান্তরিত হওয়ার আগে তিনি এই ভূমিকার জন্য দেড় বছর উত্সর্গ করেছিলেন, যেখানে তিনি অবিচ্ছিন্নভাবে ছয় মাসের জন্য পরিশ্রম করেছিলেন।  

মাঠে তার দুই বছরের পূর্ব অভিজ্ঞতার ভিত্তিতে, আলী আশরাফ একটি রিজার্ভেশন এজেন্ট হিসাবে  লিলি বিচ রিসোর্টে যোগদানের মাধ্যমে তার পেশাগত জীবনে একটি নতুন অধ্যায়ের সূচনা করেন।  ব্যতিক্রমী দক্ষতা এবং পরিশ্রম  প্রদর্শন করে, তিনি দ্রুত ক্যারিয়ারের সিঁড়িতে আরোহণ করেন এবং পরবর্তীকালে রিজার্ভেশন ম্যানেজার পদে উন্নীত হন। 

২০০৯ সালে, একটি উত্তেজনাপূর্ণ সুযোগ উপস্থিত হয়েছিল, যা আলী আশরাফকে লিলি বিচ রিসোর্ট  প্রমোশন দিয়ে মানবসম্পদ বিভাগে  নিয়ে যায়, যেখানে তিনি তখন থেকেই একটি অবিচ্ছেদ্য অংশ।

বছরের পর বছর ধরে তিনি মালদ্বীপের পর্যটন  শিল্পের জন্য নিজের জীবন যৌবন  উৎসর্গ করেছেন, তিনি উদ্বেগ প্রকাশ করেছেন যে এই ক্ষেত্রে তরুণ স্থানীয়দের অভাব রয়েছে।  তিনি মনে করেন, এই শিল্পে তরুণ মেধার অভাবের মূল কারণ জ্ঞানের ঘাটতি।  মালদ্বীপের মতো একটি বিশিষ্ট পর্যটন গন্তব্যে, তিনি দাবি করেন যে এই শিল্পের জন্য শিক্ষা প্রতিষ্ঠানের অভাব রয়েছে।  উপরন্তু, তিনি এই শিল্পের সমস্ত দিককে কভার করে এমন ব্যাপক সচেতনতামূলক কর্মসূচির প্রয়োজনীয়তার উপর জোর দেন।  বর্তমানে, লোকেরা শুধুমাত্র ওয়েট্রেসিং, রুম সার্ভিস বা ফ্রন্ট অফিস ম্যানেজমেন্টের মতো ভূমিকাগুলির সাথে একটি রিসোর্টে কাজ করার প্রবণতা রাখে। 

  তিনি তার অভিজ্ঞতা থেকে জোর দিয়ে বলেন যে শিল্প তার চেয়ে অনেক বেশি অন্তর্ভুক্ত।  বিশেষ করে, তিনি আইটি, ফিনান্স এবং নিরাপত্তার গুরুত্ব তুলে ধরেন, যেগুলো এমন ক্ষেত্র যেখানে অনেক লোক তরুণ প্রতিভার জন্য সম্ভাব্য সুযোগ সম্পর্কে অবগত নয়।

Ali Ashraf – 25-Year Journey in the Tourism Industry

Over the years he has dedicated to the industry, he expresses concern that there is a lack of young locals entering this field. He believes that the main reason behind the scarcity of young talent in this industry is the knowledge gap. In a prominent tourist destination like Maldives, he asserts that there is a shortage of educational institutions catering to this industry. Additionally, he emphasizes the need for comprehensive awareness programs that cover all aspects of this industry. Currently, people tend to associate working in a resort solely with roles such as waitressing, room service, or front office management. However, he emphasizes that the industry encompasses much more than that. Specifically, he highlights the importance of IT, finance, and security, which are areas where many people are unaware of the potential opportunities for young talent.