Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

৭৭ তম জাতিসংঘ দিবসে মালদ্বীপে (ইউএন) আয়োজিত মেলা অনুষ্ঠিত।

0 60

Get real time updates directly on you device, subscribe now.

মালদ্বীপ প্রতিনিধি।

শুক্রবার বিকাল ৪:৩০ মিনিট থেকে ৭:০০ টা পর্যন্ত মালদ্বীপের রাজধানী মালে ধারুবারুগে, রন্নাবন্দেরী হল রুমে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে শিশু ও যুবক সহ জনসাধারণের অনেক সদস্যের অংশগ্রহণ করতে দেখা যায়। মালদ্বীপে বসবাসরত বিভিন্ন দেশের অভিবাসীরাও অনুষ্ঠানে যোগ দেন।

মালদ্বীপের আটটি কনস্যুলেট থেকে আটটি স্টল ছিল অংশগ্রহণ করা দেশ গুলো হলো , বাংলাদেশ, চীন, ভারত, জাপান, মালদ্বীপ, পাকিস্তান, সৌদি আরব, শ্রীলঙ্কা এবং যুক্তরাজ্য।
এছাড়া মালদ্বীপে জাতিসংঘের সংস্থাগুলোরও স্টল ছিল।

এই মেলা সম্পর্কে কথা বলতে গিয়ে, মালদ্বীপের জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী হুদা অ্যাডাম অনুষ্ঠানটিকে একটি বিশাল সাফল্য বলে বর্ণনা করেছেন।

তিনি বলেন “আমরা বিশ্বাস করি এই অনুষ্ঠানটি একটি সফল হয়েছে। বহু মানুষ উপস্থিত ছিলেন। বিশেষ করে শিশুরা। তাদের জন্য সংগঠিত কার্যক্রমের জন্য তাদের কাছ থেকে বিপুল সমর্থন দেখেছি, ।

মেলায় বাংলাদেশ হাইকমিশনার এর স্টলে বাংলাদেশী ঐতিহ্যবাহী পিঠা ও অন্যান্য খাবার উপস্থাপন করা হয়। মেলায় আগত দর্শনার্থীরা অত্যন্ত আগ্রহের সাথে বাংলাদেশের স্টল ঘুরে দেখেন ও বাঙ্গালী খাবারের স্বাদ গ্রহন করেন। এমন মুখরোচক খাবারের স্বাদ পেতে বিভিন্ন দেশের ক্রেতাদের উপচে পড়া ভীড় ছিলো লক্ষ্যণীয়। মেলায় অংশগ্রহন করে বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ বলেন, আমরা স্টলের মাধ্যমে বাংলাদেশ সম্পর্কিত অনেক তথ্য শেয়ার করেছি। জাতিসংঘের এমন আয়োজন সত্যিই এক মহামিলন। যেখানে সারা বিশ্বের কাছে বাংলাদেশের কৃষ্টি, কালচার ও সম্প্রীতিকে তুলে ধরার সুযোগ তৈরী হয়েছে।

উল্লেখ্য, জাতিসংঘের লক্ষ্য এবং অর্জন সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং তাদের কাজের জন্য সমর্থন পেতে প্রতি বছর (২৪, অক্টোবর) জাতিসংঘ দিবসটি পালন করা হয়।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.