Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

৫০১ অভিবাসী আটক করেছে মালয়েশিয়ায় ইমিগ্রেশন বিভাগ-বাংলাদেশি ১৫

0 70

Get real time updates directly on you device, subscribe now.

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে 

মালয়েশিয়ায় অভিবাসন আইন অমান্য করার অভিযোগে ১৫ বাংলাদেশিসহ ৫০১ অভিবাসীকে আটক করা হয়েছে।
১৪ অক্টোবর শুক্রবার রাতে সেলাঙ্গর রাজ্যের শাহ আলম সেকশন ২২-এর একটি শিপিং কোম্পানির গুদামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

 

স্থানীয় জনসাধারণের তথ্যের ভিত্তিতে এসব অবৈধ অভিবাসীর কার্যকলাপ ও গতিবিধি দীর্ঘদিন পর্যবেক্ষণের পর অভিযান চালিয়ে এদের আটক করা হয়েছে বলে সেলাঙ্গর রাজ্যের অভিবাসন বিভাগের উপ-পরিচালক তরমিজি তালিব আলি জানিয়েছেন। তার নেতৃত্বে এ অভিযানে যোগ দেন সেলাঙ্গর রিইনফোর্সমেন্টের ৭৮ জন কর্মকর্তা ও জাতীয় নিবন্ধন বিভাগের (জেপিএন) ৪ জন কর্মকর্তা।

 

১৫ অক্টোবর শনিবার দেশটির সিনার হারিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে-আটকৃতদের অনেকের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে। অনেকের কাছে বৈধ কোনো ভ্রমণ নথি ছিল না। তারা অবৈধভাবেই দেশটিতে বসবাস করছিল। তাদের বেশিরভাগই
নির্মাণ প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা ও নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছিলেন।

 

আটক বিদেশিদের মধ্যে রয়েছে ভারতের ৩১৮, নেপাল ১৬, বাংলাদেশ ১৫, ইন্দোনেশিয়া ৬২, শ্রীলংকা ৭৯ ও মিয়ানমারের ১১ নাগরিক। আটকৃতদের বয়স ১৫ থেকে ৫২ বছরের মধ্যে। এর আগে কখনো এই গুদামে অভিযান চালানো হয়নি।

এ অভিযানে ১১৩ জন স্থানীয় নাগরিকসহ মোট ৬১৪ জনের কাগজপত্র পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে যাদের কোনো বৈধ কাগজপত্র নেই, অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ অনুযায়ী এমন ৫০১ বিদেশিকে আটক করা হয়েছে। এছাড়া বৈধ নথি ছাড়া শ্রমিকদের কাজ করার অনুমতি দেওয়ায় মালিকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

দেশ-বিদেশের সর্বশেষ খবর সবার আগে পেতে আমাদের সাথেই থাকুন এএনবি২৪ ডট নেট’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

 

মালদ্বীপসহ সব প্রবাসের খবর জানতে, এএনবি২৪ ডট নেট ফেইসবুক পেইজ যুক্ত হতে এখানে কিল্ক করার অনুরোধ রহিলো

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.