এএনবি২৪ ডট নেট/ASIAN NEWS BROADCAST

নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইতিহাস গড়লেন বাংলাদেশের ৩-১জয়।

সাফের ফাইনালে বাংলাদেশের ইতিহাস

0 79

৩-১ গোলে স্বাগতিক নেপালকে পরাজিত করে নারী সাফ চ্যাম্পিয়নশীপের ফাইনালে প্রথমবারের মতো ইতিহাস গড়লো লাল-সবুজের বাংলাদেশ দল। নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সোয়া পাঁচটায় মাঠে গড়ায় হাইভোল্টেজ ম্যাচটি।

ম্যাচের শুরু থেকে স্বাগতিক নেপালকে দমিয়ে রাখছিলেন সাবিনা-মারিয়ারা। দুর্দান্ত টানে বলকে প্রতিপক্ষের পায়ে যেন সহ্য করতে পারছিলেন না কোচ গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। তাই তো ম্যাচ শুরুর মাত্র ১৪ মিনিটের মাথায় স্বাগতিক নেপালকে এক গোল করে এগিয়ে থাকে বাংলাদেশের মেয়েরা। গোলটি আসে শামসুন্নাহারের পা থেকে।

আবহাওয়ার কারণে গত কয়েক দিন বৃষ্টি হওয়ায় কাদাময় দশরথ স্টেডিয়াম মাঠ। এ কারণে দুই দলই ফুটবল খেলতে পারছিল না। কিন্তু বাংলাদেশ প্রথমেই এক গোল করে এগিয়ে যাওয়ায় কিছুটা চাপে পড়ে নেপাল।

প্রতিপক্ষ নেপাল বল কিছুটা পায়ে পেলেও প্রথম গোল শোধ করার আগেই জ্বলে উঠে বাংলাদেশ দল। খেলার ৪১ মিনিটে এসে বল পান কৃষ্ণা রানী। সুযোগ মিস না করেই তার শটে দ্বিতীয় গোলে এগিয়ে যায় তারা।

 

 

প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় নেপাল-বাংলাদেশ। কিন্তু বিরতির পরে দ্বিতীয়ার্ধে ৬৯ মিনিটে প্রতিপক্ষের বল বাংলাদেশের জালে জড়ায়। এতে ২ গোলে এগিয়ে থাকা বাংলাদেশ দলের সঙ্গে ১ গোলের ব্যবধান কমিয়ে আনে স্বাগতিক দল। এই গোলের মাত্র সাত মিনিট পরই ব্যবধান আরও বেড়ে যায়। বাংলাদেশ দল পাল্টা গোল করে এবার ৩ গোলে এগিয়ে যায়। এবারও গোলটি আসে কৃষ্ণা রানীর পায়ে থেকে।

এএনবি২৪ ডট নেট/খেলা

Leave A Reply

Your email address will not be published.