এএনবি২৪ ডট নেট/ASIAN NEWS BROADCAST

সরকারকে দুর্বার-গণআন্দোলনের মাধ্যমে পরাজিত করতে হবে : মির্জা ফখরুল

0 24

শান্তিপূর্ণভাবে মানুষের অধিকার নিয়ে আন্দোলন করছি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, “আমরা ভোটের অধিকার নিয়ে আন্দোলন করছি, মেহনতি শ্রমিক ভাই যারা দিন আনে দিন খায়, তাদের জন্য চালের দাম কমানোর কথা বলছি।”

রোববার (১৮ সেপ্টেম্বর) নয়াপল্টনে এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

 

দুর্বার গণ আন্দোলনে এই সরকার পরাজিত করা হবে জানিয়ে মির্জা ফখরুল বলেন, “মিয়ানমার সীমান্তে বোমা মারছে, সরকার নীরব। তারা রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানাচ্ছে। আসলে সরকারের কোমর সোজা নেই। তাই বুক ফুলিয়ে মিয়ানমারের বোমাবর্ষণের প্রতিবাদ করতে পারছে না।”

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, “এখনো সময় আছে পদত্যাগ করুন। সংসদ বিলুপ্ত করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিন। সেই তত্ত্বাবধায়কের অধীনে একটি স্বাধীন নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করে নিরপেক্ষ ভোটের মাধ্যমে জনগণ তাদের নতুন সরকার নির্বাচিত করবে।”

 

 

বিভিন্ন জায়গায় বিএনপির কর্মসূচিতে বাধা দেওয়া হচ্ছে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, “হামলা করবেন না। এগুলো করে বাংলাদেশের মানুষকে দাবিয়ে রাখা যাবে না। দুর্বার গণআন্দোলনের মধ্য দিয়ে আপনাদেরকে পদত্যাগ করানো হবে।”

দ্রব্যমূল্যের দামের কথা তুলে ধরে তিনি বলেন, “আমরা ধানের দাম, লবণের দাম ও সবজির দাম কমানোর কথা বলছি। অথচ এরা (আওয়ামী লীগ) বলে সব ঠিক আছে। আজকেও পত্রিকায় আছে প্রতিটি পণ্যের দ্রব্যের দাম বৃদ্ধি পেয়েছে। কৃষক ভাইদের অবস্থা আরও করুন। তারা এখন সার পায় না। সার পেতে হলে তাদের অনেক বেশি টাকা দিতে হয়।”

 

 

 

শ্রমিকদের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, “আজকে শ্রমিকেরা ন্যায্য মজুরি পায় না। কয়দিন আগে চা বাগানের শ্রমিকদের মাত্র ২০ টাকা বাড়িয়ে প্রধানমন্ত্রী হাতে তালি নিয়ে চলে গেলেন। ১৭০ টাকা নির্ধারণ করেছেন, অবস্থা দেখে মনে হয় মহা কাজ করে ফেলেছেন।”

 

 

এএনবি২৪ ডট নেট

Leave A Reply

Your email address will not be published.