শেরপুরে আওয়ামী লীগের ২০ নেতাকর্মীর পদত্যাগ

কমিটিতে কাঙ্খিত পদ না পাওয়া ও কমিটি গঠনে নানা অনিয়মের অভিযোগ এনে শেরপুরের নকলা উপজেলার টালকি ইউনিয়ন আওয়ামী লীগের নবগঠিত ৫১ সদস্যের কমিটি ঘোষণার এক মাস পর দুই সহ-সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদকসহ ২০ নেতাকর্মী পদত্যাগ করেছেন।

সোমবার (৩ অক্টোবর) সকালে উপজেলার টালকি ইউনিয়নের জামতলি বাজারে ওই ঘোষণা দেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এর আগে গত ৩ সেপ্টেম্বর রোববার কমিটি ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ।

জানা যায়, চলতি বছরের ১৯ মার্চ ইউনিয়নের নয়াবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে টালকি ইউনিয়ন আওয়ামী লীগের ত্রীবার্ষিক সম্মেলন হয়। ওই সম্মেলনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানুসহ নকলা উপজেলার আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত থেকে সম্মেলনে গুরুত্বপূর্ণ পদগুলোর নাম ঘোষণা করেন। কিন্তু তাদের অনেককেই বাদ দিয়ে ৫১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করেন উপজেলা আওয়ামী লীগ। এই কমিটি ঘোষণার পর থেকেই ক্ষোভ দেখা দেয় ওই ইউনিয়নের নেতাকর্মীদের মধ্যে।

পদত্যাগ করা নেতৃবৃন্দরা জানান, নতুন কমিটির সাধারণ সম্পাদক বিএনপির রাজনীতি করতো। কাউন্সিলে যাদের নাম ঘোষণা করা হয়েছে তাদের অনেকের নাম কমিটিতে নাই। এছাড়াও কমিটি করার সময় স্থানীয়দের মতামত নেয়া হয়নি। দলে অনেক হাইব্রিড নেতাকে মূল্যয়ন করে ত্যাগীদের অবমূল্যায়ন করা হয়েছে।

কমিটির সদস্য ইঞ্জিনিয়ার সায়েদুল হক তারা বলেন, টালকি ইউনিয়ন আওয়ামী লীগের কমিটিতে বিতর্কিত লোকদের বারবার পদ পদবী দেওয়া হয়েছে। দলের জন্য যারা কাজ করেছে এবং বহু ত্যাগ স্বীকার করেছে তাদের কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়নি। তাই প্রধানমন্ত্রীর কাছে ইউনিয়ন আওয়ামী লীগের নেতাদের দাবি দ্রুত যেন এই সমস্যার সমাধান করা হয়।

নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ বলেন, দীর্ঘদিন যারা আওয়ামী লীগ করেছে তাদের কমিটিতে রাখা হয়েছে। কারা কি কারণে পদত্যাগ করেছেন তার কোন তথ্য আমার জানা নেই। তাদের পদত্যাগপত্রও এখনো হাতে পায়নি।

প্রকাশকঃএম এইচ, কে , উপদেষ্টা সম্পাদক,জাহাঙ্গীর আলম জাবির, ব্যবস্থাপনা সম্পাদকঃনির্বাহী সম্পাদকঃ বার্তা সম্পাদকঃ সাইদুর রহমান মিন্টু এএনবি২৪ ডট নেট নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকে । তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি anb24.net is one of the most popular Bangla News publishers. It is the fastest-growing Bangla news media that providesective news within the accurate and obj shortest poassible time.anb24.net intends to cover its reach throughout every district of the country, also global news of every segment such as politics, economics, sports, entertainment, education, information and technology, features, lifestyle, and columns anbnewsbd@gmail.com /mahamudulbd7@gmail.com mahamudul@anb24.net