শেখ রাসেল দিবস উপলক্ষে মালদ্বীপে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ প্রতিপাদ্যে মালদ্বীপে বাংলাদেশ মিশনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালন করা হয়েছে গতকাল ১৮ অক্টোবর । একই সঙ্গে যথাযোগ্য মর্যাদায় শহীদ শেখ রাসেল দিবস উদযাপন করেছে মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর শুভ জন্মদিন ও শেখ রাসেল দিবস ২০২৩ উদযাপন এর অংশ হিসেবে বাংলাদেশ হাইকমিশন মালদ্বীপ কর্তৃক মালদ্বীপ প্রবাসী শিশুদের জন্য হাইকমিশন হলরুমে একটি চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকমিশনারে সহধর্মিণী মিসেস নাওমী নাহরীন। অনুষ্ঠানে শেখ রাসেল এর উপর নির্মিত একটি ভিডিও ক্লিপ প্রদর্শন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মিসেস নাওমী নাহরীন শেখ রাসেল এর স্মৃতিচারণ করেন। তিনি শেখ রাসেল ও পরিবারের সদস্যদের জঘন্য হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান। তিনি শেখ রাসেল এর রুহের মাগফেরাত কামনা করেন এবং সকল শিশুর নিরাপদ ভবিষ্যত প্রত্যাশা করেন ।

জন্মদিন উপলক্ষে শিশুদের নিয়ে প্রধান অতিথি একটি কেক কাটেন ও প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এই সময়ে উপস্থিত ছিলেন কাউন্সেলর এর সহধর্মিণী রোমানা রাজিয়া সিদ্দিকা।

শেখ রাসেল দিবস ২০২৩ এর থিম সং ও আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানে সমাপ্ত হয়। অনুষ্ঠানের উল্লেখযোগ্য সংখ্যক শিশু ও তাদের অভিভাবকগন উপস্থিত ছিলেন।