Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

মালদ্বীপ প্রবাসী সাংবাদিক ইউনিটির সাক্ষাৎ হাইকমিশনার এর সাথে

মালদ্বীপে

0 45

Get real time updates directly on you device, subscribe now.

মালদ্বীপ প্রতিনিধি।

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ এর সাথে সৌজন্যে সাক্ষাৎ ও মতবিনিময় করেন মালদ্বীপে বাংলা গণমাধ্যমে প্রতিনিধিত্বকারী সংগঠন প্রবাসী সাংবাদিক ইউনিটের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (১৩, অক্টোবর) স্থানীয় সময় দুপুর ১২টায় বাংলাদেশ হাইকমিশন অফিসে মতবিনিময়কালে হাইকমিশন অফিসের প্রথম সচিব (শ্রম) মো. সোহেল পারভেজ উপস্থিত ছিলেন।

 

 

মালদ্বীপ-বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ইউনিটের নেতৃবৃন্দ এসময় হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ’কে ইউনিটির বিভিন্ন কার্যক্রম অবহিত করেন। এ-ই বছরের শুরুর দিক থেকে এখন পর্যন্ত মালদ্বীপে অনিয়মিত প্রবাসী বাংলাদেশি কর্মীদের নিয়মিতকরণের প্রক্রিয়া সমূহ প্রবাসীদের সুবিধার্থে বাংলা গণমাধ্যমে প্রকাশিত করায়, এমন উদ্যোগকে নবগঠিত প্রবাসী সাংবাদিক ইউনিটের নেতৃবৃন্দের ভূমিকার প্রশংসা করেন হাইকমিশনার।

 

 

সাক্ষাতকালে মালদ্বীপ-বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ইউনিটের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি মো. এমরান হোসাইন তালুকদার, সিনিয়র সহ-সভাপতি মো. মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক অনিক, যুগ্ন সাধারণ সম্পাদক শাহজালাল শিকদার, সাংগঠনিক সম্পাদক মো. আবদুল্লাহ কাদের, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. আল আমিন ও রবিউল আলম। ইউনিটির নেতৃবৃন্দ হাইকমিশনার এর সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা এবং এর সমাধান নিয়েও আলোচনা করেন। মালদ্বীপে একটি বাংলাদেশি সরকারি ব্যাংকের শাখা প্রতিষ্ঠার ব্যাপারে উদ্যোগ গ্রহণ করা, বাংলাদেশি শ্রমিকদের দক্ষ করে গড়ে তোলার জন্য সরকারের পক্ষ থেকে একটি বিশেষ ট্রেনিং সেন্টার খোলা, প্রবাসী বাংলাদেশিদের সার্বক্ষণিক আইনি সহায়তা দেওয়ার জন্য দূতাবাসের পক্ষ থেকে জরুরি পদক্ষেপ গ্রহণ, বিপদগ্রস্ত বাংলাদেশিদের যেকোনো সমস্যা সমাধানে সঠিক ও সুন্দরভাবে পরামর্শ দেওয়ার লক্ষ্যে আরও আধুনিকায়ন এবং দক্ষ সেবার নিশ্চিত করা, করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা প্রদান করাসহ নানা বিষয়ে হাইকমিশনার’কে কার্যকরী পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান নবগঠিত ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক।

হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ বলেন, বাংলাদেশ হাইকমিশন প্রবাসী বাংলাদেশিদের সেবা প্রদানে খুবই আন্তরিক এবং যৌক্তিক ও সম্ভবপর সমস্যা সমাধানে চেষ্টা করে যাবে। তিনি এ ব্যাপারে সাংবাদিকদের সহযোগিতাও প্রত্যাশা করেন। হাইকমিশনার বাংলাদেশের সম্মান অক্ষুণ্ন রেখে প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট সংবাদ পরিবেশনের জন্য নবগঠিত ইউনিটের প্রবাসী সাংবাদিকদের প্রতি আহ্বান জানান। এছাড়াও মালদ্বীপ-বাংলাদেশ দ্বি পাক্ষিক বাণিজ্যিক সু সম্পর্কের কারণে রপ্তানিখাতে মালদ্বীপে বাংলাদেশের লক্ষ্যমাত্রা বিগত কয়েক বছর ধরে অর্জিত হচ্ছে বলেও প্রবাসী সাংবাদিকদের অবহিত করেন।

সবশেষে, নবগঠিত সাংবাদিক ইউনিটের নেতৃবৃন্দ ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন মান্যবর হাইকমিশনারের সাথে।

 

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.