Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

মালদ্বীপে হাইকমিশন অফিসে শেখ রাসেল দিবস ২০২২ উদযাপন।

0 131

Get real time updates directly on you device, subscribe now.

 

শেখ রাসেল দিবস উপলক্ষে ১৮ অক্টোবর মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশন অফিসের হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

মঙ্গলবার সকাল ১১ টায় পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। এরপর অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলকে নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রর্দশন করা হয়।

 

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়। রাষ্ট্রপতির বাণী পাঠ করেন মিশনের দ্বিতীয় সচিব মিজানুর রহমান ভূঁইয়া। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন, মিশনের প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালাম।

এরপর হাইকমিশনার অফিসে এর প্রথম সচিব ও দূতালায় প্রধান মো. সোহেল পারভেজ স্বাগত বক্তব্য দেন।

মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশন অফিস সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ ।

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন ও ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের জন্য দোয়া করে রুহের মাগফিরাত কামনা করেন।

তিনি উল্লেখ করেন খুনিরা ব্যক্তি শিশু রাসেল কে হত্যা করলেও তাঁর স্মৃতি ও চেতনা হত্যা করতে পারেনি। শেখ রাসেল এর স্মৃতি ছড়িয়ে দিতে ও বাংলাদেশের শিশুদের ভবিষ্যতের জন্য গড়ে তুলতে মাননীয় প্রধানমন্ত্রী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। বিদ্যালয়সমূহে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন, বিভিন্ন স্থানে মিনি স্টেডিয়াম নির্মাণ তার উদাহরণ।

প্রবাসী বাংলাদেশী দের পক্ষে বক্তব্য প্রদান করেন মালদ্বীপ আওয়ামীলীগের সভাপতি দুলাল মাতবর।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মালদ্বীপ আওয়ামী লীগের, সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যাবসায়ী, দুলাল হোসেন, এনবিএল মানি ট্রান্সফার মালদ্বীপ এর লোকাল ডাইরেক্টর হান্নান খান কবির। ব্যাবসায়ী হাদিউল ইসলাম, মালদ্বীপের আওয়ামিলীগ সিনিয়র সহ-সভাপতি হাজি সাদেক এবং অন্যান্য নেতৃবৃন্দ, স্থানীয় সাংবাদিকবৃন্দ সহ অসংখ্য প্রবাসী বাংলাদেশী।

এর আগে ১৫ অক্টোবর মালদ্বীপ বাংলাদেশ হাইকমিশনে প্রবাসী বাংলাদেশি শিশু-কিশোরদের নিয়ে একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় হাইকমিশনারের সহধর্মিনী মিসেস মিসেস নাওমী নাহ্-রীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রতিযোগিতার শেষ পর্যায়ে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার ও শুভেচ্ছা উপহার বিতরণ করা হয়।হাইকমিশনের অভ্যন্তরে অনুষ্ঠানটি পরিচালনা করা হয়।

এর পরে কেক কেটে শেখ রাসেল দিবস উদযাপন করা হয়। সবশেষে জাতির পিতা, শেখ রাসেল, দেশ ও জাতীর জন্য বিশেষ দোয়া করা হয়।

 

 

সম্পুর্ন অনুষ্ঠান সঞ্চালনা করেন হাইকমিশনের কন্সুলার সহকারী  মোঃ ইবাদ উল্লাহ,

এএনবি২৪ ডট নেট’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.