Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

মালদ্বীপের পর্যটন কাহিনী ভবিষ্যত প্রজন্মের জন্য সংরক্ষণ করতে হবে

0 279

Get real time updates directly on you device, subscribe now.

মালদ্বীপে পর্যটনের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত পর্যটন গোল্ডেন ইয়ার গালা সন্ধ্যায় তিনি এ মন্তব্য করেন।প্রেসিডেন্ট সোলিহ বলেন, মালদ্বীপের পর্যটন খাতে সবচেয়ে বড় পরিবর্তন দেখা গেছে
১৯৮০-এর দশকে – যারা এই সেক্টরে যোগ দিয়েছিলেন তাদের কঠোর পরিশ্রমের কারণে

President Ibrahim Mohamed Solih at the Tourism Golden Year Gala Evening held at Kurumba Maldives on (Photo/President’s Office)
President Ibrahim Mohamed Solih (R) presents the President’s Tourism Golden Award to Mohamed Umar Manik (MU Manik) (L) at the Tourism Golden Year Gala Evening held at Kurumba Maldives

আমরা বিশেষ করে গাসিম ইব্রাহিমের কথা বলতেপারি তিনি বিনিয়োগের মাধ্যমে পর্যটক সেক্টরে ইতিবাচক পরিবর্তন লক্ষ্য করি,”

প্রেসিডেন্ট সোলিহ বলেন গেস্টহাউসের কার্যক্রম ২০০৮ সালে মালদ্বীপ জুড়ে বিস্তৃত হয়েছিল, প্রাক্তন রাষ্ট্রপতি মোহাম্মদ নাশিদের প্রশাসনের সময় নীতিতে উল্লেখযোগ্য পরিবর্তন হয়েছিল।এখন সম্পুর্ন মালদ্বীপ জুড়ে দ্বীপপুঞ্জ গুলো এটি থেকে সুফল পেতে চলেছে।

 

 

প্রেসিডেন্ট সোলিহ বলেন সরকারের ভূমিকা হল জাতীয় নীতিগুলি ডিজাইন করা যা আইনী ব্যবস্থার মাধ্যমে প্রয়োগ করা যেতে পারে এবং মালদ্বীপের পর্যটন খাত বিশ্ববিখ্যাত হয়ে উঠেছে কারণ বেসরকারী খাতের বিকাশের উপর সম্পূর্ণ স্বায়ত্তশাসন রয়েছে।তিনি ভবিষ্যৎ প্রজন্মকে পর্যটন খাতে যুক্ত হতে উৎসাহিত করেন। তিনি পর্যটন খাতের উন্নয়নে জড়িতদের ধন্যবাদও জানান।

তিনি বলেন তাদের প্রত্যেকের নাম বলা আমার পক্ষে সহজ নয়। তবে তারা সান ট্রাভেল সিয়াম এবং সান লেন গ্রুপের মতো লোকদের অন্তর্ভুক্ত করে যাদের আমি আমার সামনে দেখি। আমি তাদের মূল্যবান এবং কঠোর পরিশ্রমকে নোট করি এবং পৃথকভাবে তাদের ধন্যবাদ জানাই।

 

 

তিনি মালদ্বীপের পর্যটনকে বিশ্বমানের বিলাসবহুল পণ্যে পরিণত করার জন্য সোনু শিবদাসান – সোনেভার সিইও – এর মতো বিদেশী বিনিয়োগকারীদেরও ধন্যবাদ জানান৷

প্রেসিডেন্ট সোলিহ মালদ্বীপের পর্যটন খাতের উন্নয়নে জড়িত সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন যার মধ্যে রয়েছে রিসোর্টের মালিক এবং অপারেটর, গেস্টহাউস অপারেটর, যারা লাইভবোর্ড এবং ডাইভ সেন্টার চালায়, সেইসাথে ট্র্যাভেল এজেন্ট, পারফর্মিং শিল্পী এবং পর্যটন খাতের সমস্ত কর্মচারী এবং দেশের অর্থনৈতিক সাফল্যের সাথে তাদের প্রচেষ্টার কৃতিত্ব।

তিনি বলেন, বিশ্ব এখন স্বীকার করেছে যে মালদ্বীপ বিলাসবহুল রিসোর্ট থেকে শুরু করে মাঝারি আকারের ব্যবসা পর্যন্ত সব ধরনের পর্যটকদের সেবা দেয়।

  • এএনবি২৪ ডট নেট’র প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অনুষ্ঠানে প্রেসিডেন্ট ৭৭ জনকে প্রেসিডেন্ট পর্যটন স্বর্ণ পুরস্কার প্রদান করেন।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.