এএনবি২৪ ডট নেট/ASIAN NEWS BROADCAST

মর্টারশেল ছুড়েছে বিদ্রোহীরা : মিয়ানমার রাষ্ট্রদূত anb24.net

0 28
  • বাংলাদেশের ভূখণ্ডে একাধিক মর্টারশেল পড়ার কথা স্বীকার করেছেন ঢাকায় নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিউ মোয়ে। তবে তিনি দাবি করেছেন, তাদের বিদ্রোহী দলগুলি ভারী কামান এবং মর্টারের গুলি ছুড়ছে, যার কিছু বাংলাদেশের ভূখণ্ডের ভিতরে পড়েছে। আজ রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

 

 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পররাষ্ট্র মন্ত্রণালয় আজ বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে বাংলাদেশের ভূখণ্ডের অভ্যন্তরে মিয়ানমার থেকে গোলাগুলির বিস্ফোরণ ঘটিয়ে মানুষের প্রাণহানি ঘটানো, বাংলাদেশের অভ্যন্তরে জনগণ ও সম্পত্তির নিরাপত্তা ও নিরাপত্তাকে প্রভাবিত করার ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় মিয়ানমারের রাষ্ট্রদূতের কাছে একটি প্রতিবাদ নোটও হস্তান্তর করেছে।

 

 

বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিউ মোয়ে বাংলাদেশের ভূখণ্ডে একাধিক মর্টারশেল নিক্ষেপ প্রসঙ্গে দাবি করেছেন—তাদের বিদ্রোহী দলগুলি ভারী কামান এবং মর্টারের গুলি ছুড়ছে, যার মধ্যে কিছু বাংলাদেশের ভূখণ্ডের মধ্যে পড়ছে।

রাষ্ট্রদূতকে বলা হয়েছে, মিয়ানমারের অভ্যন্তরে নিরাপত্তা বজায় রাখার পাশাপাশি প্রতিবেশী বাংলাদেশের সঙ্গে সীমান্ত ও আকাশসীমা লঙ্ঘনের ঘটনা না ঘটে তা নিশ্চিত করার দায়িত্ব মিয়ানমার সরকারের।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশের পক্ষ মিয়ানমারকে সতর্ক করে বলা হয়েছে, চলমান পরিস্থিতি মিয়ানমারের সঙ্গে সীমান্তবর্তী এলাকায় বসবাসকারী নিরীহ মানুষের মধ্যে আতঙ্কের পরিবেশ তৈরি করছে। ওই এলাকার জনগণের জীবন ও জীবিকার ক্ষতি করে এমন কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য বাংলাদেশ মিয়ানমারকে আহ্বান জানিয়েছে। বাংলাদেশ সীমান্তের কাছে বেপরোয়া সামরিক কর্মকাণ্ড বন্ধ করতে এবং মিয়ানমার থেকে কোনও গোলাবারুদ যেন বাংলাদেশের ভূখণ্ডের অভ্যন্তরে না পড়ে, তা নিশ্চিত করতে মিয়ানমারকে অবিলম্বে পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.