দক্ষিণ কোরিয়ায় একটি প্লাবিত সড়কএর সুড়ঙ্গ থেকে ১৩টি মৃতদেহ উদ্ধার

Rescuers work to search for survivors along a road submerged by floodwaters leading to an underground tunnel in Cheongju, South Korea. (AP Photo/Kim Ju-Hyung)

আন্তর্জাতিক ডেস্ক

বৃষ্টির কারণে আকস্মিক বন্যা ও ভূমিধসের কারণে দক্ষিণ কোরিয়ায় একটি প্লাবিত সড়ক এর সুড়ঙ্গ থেকে ১৩টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে

মধ্য সাউথ কোরিয়ার চেওংজু শহরের একটি বন্যাকবলিত টানেলে আটকে পড়া যাত্রীদের কাছে পৌঁছানোর জন্য কাজ করার সময় উদ্ধারকারী দল ১৩টি মৃতদেহ উদ্ধার করেছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। ২ হাজার ২৪৭ ফুটের ওই টানেলে কতজন আটকা পড়েছে, তা এখনও জানা যায়নি তবে সেখানে ১৫টি যানবাহন ছিল।

 

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

 

সোমবার (১৭ জুলাই) সকাল পর্যন্ত অন্তত ৯ জন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সাউথ কোরিয়ায় গত সপ্তাহে প্রবল বৃষ্টিতে অন্তত ৩৯ জনের মৃত্যু হয়েছে। চরম বৃষ্টিপাতের ফলে বন্যা, ভূমিধস এবং বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে অনেক শহর। শনিবার (১৫ জুলাই) রাতে সেই টানেলের পাশে থাকা একটি নদীর পানি বিপদসীমা অতিক্রম করে দ্রুত আন্ডারপাসে এসে ভরে যায়। তখন সেখানে থাকা গাড়ি এবং বাসের যাত্রীরা পানিবন্দি হয়ে পড়ে।

ওসোং শহর যেখানে টানেল প্লাবিত হয়েছিল, সেখানে একটি বাসের ভিতর থেকে বেশ কয়েকটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার সেখান থেকে জীবিত ৯ জনকে উদ্ধার করা হয়েছে। নিহতদের পরিবার বলছে, স্থানীয় কর্তৃপক্ষ কার্যকরভাবে সাড়া দিলে মৃত্যু ঠেকানো যেত।

 

বেশ কয়েকটি স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে,এই ঘটনার কয়েক ঘন্টা আগে, নদী বন্যা নিয়ন্ত্রণ অফিস উদ্বেগজনক জলস্তর সম্পর্কে সতর্কতা জারি করেছিল। তখনই টানেল এলাকার চারপাশে যানবাহন সরিয়ে নেয়া উচিত ছিল।

অন্যান্য প্রাণহানির বেশিরভাগই ছিল পার্বত্য নর্থ গিয়ংসাং অঞ্চলে, যেখানে ভূমিধস পুরো বাড়িঘর ভেসে গেছে। শনিবার সাউথ কোরিয়া জুড়ে প্রায় ৩০০মিমি বৃষ্টিপাত হয়েছে বলে জানা গেছে। তবে কোরিয়ান মেটিওরোলজিক্যাল অ্যাসোসিয়েশনের মতে, এই বৃষ্টিপাতের হার ১ হাজার মিমি থেকে ১ হাজার ৮০০ মিমি।

প্রকাশকঃএম এইচ, কে , উপদেষ্টা সম্পাদক,জাহাঙ্গীর আলম জাবির, ব্যবস্থাপনা সম্পাদকঃনির্বাহী সম্পাদকঃ বার্তা সম্পাদকঃ সাইদুর রহমান মিন্টু এএনবি২৪ ডট নেট নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকে । তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি anb24.net is one of the most popular Bangla News publishers. It is the fastest-growing Bangla news media that providesective news within the accurate and obj shortest poassible time.anb24.net intends to cover its reach throughout every district of the country, also global news of every segment such as politics, economics, sports, entertainment, education, information and technology, features, lifestyle, and columns anbnewsbd@gmail.com /mahamudulbd7@gmail.com mahamudul@anb24.net