ভিসা ছাড়াই কিরগিজস্তানে যেতে পারবে মালদ্বীভিয়ান

মালদ্বীপের পররাষ্ট্র মন্ত্রণালয়

মালদ্বীপ বাসী এখন ভিসা ছাড়াই কিরগিজস্তানে যেতে পারবে।

মালদ্বীপের পররাষ্ট্র মন্ত্রণালয় আজ ২০ আগস্ট এক টুইট বার্তায় এই তথ্য জানিয়েছে যে আজ থেকে কিরগিজস্তানে ভিসা-ছাড়াই ভ্রমণ করতে পারবেন মালদ্বীভিয়ান নাগরিক।

 

টুইট বার্তায় আরও জানানো হয়েছে যে গত বছরের ২৩ সেপ্টেম্বর কিরগিজস্তান ও মালদ্বীপের মধ্যে স্বাক্ষরিত একটি চুক্তির হয়েছিল যে কিরগিজস্তানে ভিসা-ছাড়াই ভ্রমণ করার অনুমতি দেওয়ার জন্য সেই চুক্তি আজ বাস্তবায়ন হয়েছে ।

মালদ্বীপের নাগরিকরা কিরগিজস্তানে ভিসা ছাড়া ৩০ দিনের বেশি ভ্রমণ করতে পারবেনা

 

এছাড়া যদি দীর্ঘ সময়ের জন্য কিরগিজস্থানে থাকতে হলে ,উদাহরণস্বরূপ, পড়াশোনা, কাজ বা ব্যবসা করার জন্য, তাহলে ভিসার প্রয়োজন হবে, মন্ত্রণালয়ের টুইটে বলা হয়েছে।

মালদ্বীপের নাগরিকদের জন্য ভিসা-ছাড়া ভ্রমণ করা দেশের তালিকায় কিরগিজস্তান আজ নতুন করে যুক্ত হয়েছে। তিন সপ্তাহ আগে সৌদি সরকার ঘোষণা করেছে ভ্রমণ ভিসা দেবে মালদ্বীপের নাগরিকদের ।

Kyrgyzstan provides visa exemptions for Maldivian nationals.

The visa exemption will allow Maldivians holding valid diplomatic, official and ordinary passports to enter and stay in Kyrgyzstan for a maximum period of 30 days from the day of their entry. In accordance with the visa exemption agreement, Maldivians intending to stay for a longer period or to work or to attend an educational institution or conduct business in Kyrgyzstan, will need to obtain an appropriate visa prior to travel.

The Maldives and Kyrgyzstan signed the visa exemption agreement in September 2022. The agreement was signed by Minister of Foreign Affairs of the Maldives Abdulla Shahid and Minister of Foreign Affairs of Kyrgyzstan Zheenbek Kulubaev. The government is working to allow visa-free travel to more countries and facilitate easier means by which Maldivians can obtain visas.

 

প্রকাশকঃএম এইচ, কে , উপদেষ্টা সম্পাদক,জাহাঙ্গীর আলম জাবির, ব্যবস্থাপনা সম্পাদকঃনির্বাহী সম্পাদকঃ বার্তা সম্পাদকঃ সাইদুর রহমান মিন্টু এএনবি২৪ ডট নেট নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকে । তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি anb24.net is one of the most popular Bangla News publishers. It is the fastest-growing Bangla news media that providesective news within the accurate and obj shortest poassible time.anb24.net intends to cover its reach throughout every district of the country, also global news of every segment such as politics, economics, sports, entertainment, education, information and technology, features, lifestyle, and columns anbnewsbd@gmail.com /mahamudulbd7@gmail.com mahamudul@anb24.net