বৈধভাবে কাজকরে মালদ্বীপে আমরা মাথা-উঁচু করে থাকবো।

 

বাংলাদেশ হাইকমিশন মালদ্বীপে প্রবাসী বাংলাদেশীদের সাথে মঙ্গলবার (৩০ জুলাই) হাইকমিশনার অফিসে হল রুমে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ । অনুষ্ঠানে মালদ্বীপে বাংলাদেশের শ্রমবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

 

হাইকমিশনার তাঁর বক্তব্যে উল্লেখ করেন বাংলাদেশ আমাদের সকলের এবং সকলে মিলে আমরা দেশকে সামনে এগিয়ে নিয়ে যাবো। আমরা সকলে মালদ্বীপে বৈধভাবে কাজ করে মাথার উঁচু করে থাকবো। তিনি সকলকে মালদ্বীপের আইন যথাযথভাবে মেনে চলার ও কারো প্ররোচনায় অবৈধ কাজে লিপ্ত না হওয়ার জন্য অনুরোধ জানান।

 

তিনি আরও বলেন একজন অবৈধ কাজ করলে তার প্রভাব বাকী সকলের উপর পড়ে। তিনি শ্রমবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান।  এছাড়াও সোস্যাল মিডিয়ার যাতে কেউ অপব্যবহার না করেন সেদিকে সচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করেন।  সবশেষে তিনি প্রবাসী সকলকে পরস্পরের সহযোগিতার  মনোভাব নিয়ে কাজ করে যাওয়ার জন্য অনুরোধ জানান।
মিশনের  কাউন্সেলর শ্রম মো: সোহেল পারভেজ তার বক্তব্যে মালদ্বীপের আইন মেনে সকল প্রবাসীকে কাজ করার আহ্বান জানান। একইসাথে অবৈধ কাজ যেমন মাদক, ডলার ব্যবসা ইত্যাদি থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানান। এছাড়াও তিনি বলেন ইমিগ্রেশন এর নিয়ম অনুযায়ী ওয়ার্ক ভিসাতে এসে মালদ্বীপে অবৈধভাবে কোন ব্যবসা করা যাবেনা । তিনি সকলকে সচেতন হওয়ার জন্য অনুরোধ জানান।
প্রবাসী বাংলাদেশীদের পক্ষ হতে  দুলাল মাতবর বক্তব্য প্রদান করেন।  তিনি সকলকে যে কোন ধরনের গুজব না ছড়ানোর জন্য অনুরোধ করেন।  এছাড়াও মালদ্বীপে কোন ধরনের বেআইনি সমাবেশ, মিছিল , মিটিং না করার জন্য অনুরোধ জানান।