Home কুমিল্লা খবর বিএসএফের গুলিতে বাংলাদেশি এক যুবক আহত

বিএসএফের গুলিতে বাংলাদেশি এক যুবক আহত

এএনবি২৪ ডট নেট ডেস্ক।


সীমান্তে কুমিল্লার বুড়িচং উপজেলায় বিএসএফের গুলিতে বাংলাদেশি এক যুবক আহত হয়েছেন।আহত অবস্থায় তাকে উদ্ধার করে শংকুচাইল বাজারে নিয়ে প্রাথমিক চিকিৎসায় করানো হয়েছে বলে পরিবার জানিয়েছেন। বিষয় নিশ্চিত করেছেন,বিজিবির শংকুচাইল বিওপির নায়েব সুবেদার মনিরুজ্জামান।

স্থানীয় সূত্রে জানা যায়,(১৭ জুন ২০২৩) শনিবার সকাল ৮টার দিকে বুড়িচং উপজেলার বাকশিমুল ইউনিয়ের জামতলা সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।গুলিবিদ্ধ রিপন (২৬) বাকশীমূল ইউনিয়নের কালীকৃষ্ণনগর গ্রামের মফিজুল ইসলামের ছেলে।পেছন থেকে করা ছিটা-গুলি তার কোমরের উপরিভাগে এবং মাথার দুই পাশে লাগে। স্থানীয় বাকশিমুল ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য আবুল কাশেম বলেন,আমি শুনেছি বিএসএফের গুলিতে রিপন নামের এক যুবক আহত হয়েছে। তবে কি কারণে গুলিবিদ্ধ হয়েছে তা জানা যায়নি।

আহত যুবক রিপনের পিতা মফিজুল ইসলাম জানান, আমরা গরু লালন -পালন করি। তাই প্রতিদিনের ন্যায় সকালে আমার ছেলে জামতলা সীমান্তে ঘাস কাটতে যায়। এক ঘন্টার পর বাড়িতে খবর আসে আমার ছেলে বিএসএফের গুলিতে গুলিবিদ্ধ হয়েছে। পরে স্থানীয়রা শংকুচাইল ডাক্তারের কাছে নিয়ে যায়। আমি যতটুকু জানতে পেরেছি অন্যরা মাদকসহ অন্যান্য অবৈধ মাল নামানোর সময় তাদেরকে লক্ষ্য করে বিএসএফ গুলি করে। তখন আমার ছেলে ঘাস কাটার সময় গুলিবিদ্ধ হয়। আমার ছেলে একজন ছাত্র, সে অবৈধ কাজের সাথে জড়িত নয়।

স্থানীয় সূত্রে জানা যায়, এই সীমান্ত এলাকা দিয়ে দিনে- দুপুরে এবং রাতে অবৈধ মাল নামে। এ এলাকায় কয়েক মাস পর পর এমন ঘটনা ঘটে। একই এলাকায় গত মে মাসে বিএসএফের গুলিতে জালাল হোসেন (২৮) নামের এক যুবক আহত হয়েছেন।

বুড়িচং থানার ওসি ইসমাইল হোসেন বলেন, “আমি আপনাদের মাধ্যমে শুনেছি, তবে বিজিবির পক্ষ থেকে এ বিষয়ে এখনও কিছু জানানো হয়নি আমাদের। তারা জানালে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

বিজিবির শংকুচাইল বিওপির নায়েব সুবেদার মনিরুজ্জামান জানান, “সীমান্ত পিলার ২০৬৫/৭ এর সংলগ্ন এলাকায় ঘটনাটা ঘটেছে। তবে গুলির বিষয়টি তদন্ত না করে কিছু বলা যাচ্ছে না। আমরা বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখছি।”

এনবি ২৪ একটি বহুল পঠিত অনলাইন বাংলা সংবাদপত্র।

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত – এনবি ২৪

কোডিং এবং ডেভেলপমেন্ট – গ্রোউজ আইটি