ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে মালদ্বীপে  সমাবেশ

ফিলিস্তিনিদের ওপর ধারাবাহিকভাবে ঘটা অত্যাচারের বিরুদ্ধে জেগে উঠেছে দেশটির স্বাধীনতাকামী সংগঠন হামাস। সম্প্রতি হামাস দখলদার ইসরাইলের ওপর একটি বিশেষ প্রতিরোধ অভিযান পরিচালনা করেছে। এই অভিযানে সমর্থন ও সংহতি জানিয়েছে মুসলিম বিশ্বের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলো ও ইসলামী স্কলাররা পিছিয়ে নেই এশিয়ার ১০০% মুসলিম ক্ষুদ্র দেশ মালদ্বীপ ও ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান সংঘর্ষে ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে সংহতি সমাবেশ এবং বিক্ষোভ মিছিল করেছে ছোট দ্বীপদেশে ও

শুক্রবার ( ১৩ অক্টোবর ) মালে আটিশিয়াল সমুদ্র সৈকত এলাকায় সংহতি সমাবেশ এবং মিছিল করেছে মালদ্বীপ।

বিক্ষোভ প্রতিবাদ সভায় বক্তারা  বলেন পৃথীবির সকল মুসলিম উম্মাহর এক হয়ে ওঠার সময় এসেছে। ইসরায়েলের নৃশংস এবং নির্মম এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঐক্যবদ্ধ হয়ে ফিলিস্তিনের স্বাধীনতার  পক্ষে সকল মুসলিম শাসকদের এগিয়ে আসার আহবান জানান।  

রাজধানী মালে আর্টিফিশিয়াল সমুদ্র সৈকত সমাবেশেব ফিলিস্তিনের। ইতিহাস, গাজার বর্তমান পরিস্থিতি এবং আল-আকসার পবিত্রতা  গুরুত্বের মতো বিভিন্ন বিষয়ে বেশ কয়েকজন বক্তা উল্লেখ করে। 

স্থানীয় মালদ্বীপের নাগরিক, বাংলাদেশি সহ অন্যান্য অভিবাসী মুসলিম রাজনৈতিক দল এবং শিশু সহ সকল বয়সের  দল মত নির্বিশেষে সবাইকে সমাবেশে যোগ দিতে দেখা গেছে। 

  ইসরায়েলের অমানবিক কর্মকাণ্ডের প্রতিবাদে মালদ্বীপ জুড়ে  বিক্ষোভ  র‌্যালি করেছে  আন্তর্জাতিক এইড ক্যাম্পেইন  (IAC)। এই বিক্ষোভ প্রতিবাদ সভায় আয়োজন করে। 

বিক্ষোভ শেষ হয় মাগরিব বাদ একটি বিশেষ দোয়ার মাধ্যমে ।দোয়ার সময় হাজার হাজার মানুষের আমিন আমিন ধ্বনিতে অনেক মানুষ কান্নায় ভেঙ্গে পড়ে।

ফিলিস্তিনি জনগণের সহায়তায় আগামী পাঁচ দিন মালদ্বীপে বিভিন্ন কার্যক্রম অব্যাহত থাকবে।