Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

ফিরে পাওয়া সিংহাসনে বেশিদিন টিকতে পারলেন না সাকিব আল হাসান।

0 80

Get real time updates directly on you device, subscribe now.

ফিরে পাওয়া সিংহাসনে বেশিদিন টিকতে পারলেন না সাকিব আল হাসান। দুই সপ্তাহের মধ্যে হারালেন টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান। সংযুক্ত আরব আমিরাতে না খেলা বাংলাদেশ অধিনায়ককে টপকে আবারও চূড়ায় জায়গা করে নিলেন মোহাম্মদ নবি।

 

এএনবি২৪ ডট নেট ফেইসবুক পেইজ যুক্ত হতে এখানে কিল্ক করার অনুরোধ রহিলো

 

ছেলেদের র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ আজ বুধবার প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা। এক ধাপ নিচে নেমে অলরাউন্ডারদের তালিকায় সাকিব এখন আছেন দুই নম্বরে। গত ১৪ সেপ্টেম্বর প্রায় এক বছর পর শীর্ষস্থানে ফিরেছিলেন সাকিব। তার রেটিং পয়েন্ট ছিল ২৪৮। আমিরাতের বিপক্ষে না খেলে ৫ পয়েন্ট হারান তিনি। এতে এক নম্বরে উঠে এলেন আফগানিস্তান অধিনায়ক নবি (২৪৬)।

আরোও পড়ুনঃ‘তেলের দাম বাড়ায় আমাদের কোমর ভেঙে যাচ্ছে’, যুক্তরাষ্ট্রকে বার্তা ভারতের-সূত্র: টাইমস নাউ

 

 

 

 

আমিরাতে ভালো করে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের সেরা অবস্থানে উঠে এসেছেন আফিফ হোসেন। ১১ ধাপ এগিয়ে বাঁহাতি এই ব্যাটসম্যান আছেন ৪০তম স্থানে। প্রথম ম্যাচে ক্যারিয়ার সেরা অপরাজিত ৭৭ রানের ইনিংস খেলেন আফিফ। দ্বিতীয় ম্যাচে অবশ্য সেভাবে জ্বলে উঠতে পারেননি, করেন কেবল ১৮ রান। দুই ম্যাচেই স্বাগতিকদের হারায় বাংলাদেশ।
ব্যাটসম্যানদের তালিকায়ও অবনতি হয়েছে সাকিবের। ৩ ধাপ পিছিয়ে আছেন যৌথভাবে ৭৫তম স্থানে। আপাতত এই সংস্করণে দলের বাইরে থাকা মাহমুদউল্লাহ ৪ ধাপ পিছিয়ে আছেন ৪২ নম্বরে। চোট কাটিয়ে দলে ফেরা লিটন দাস এক ধাপ পিছিয়ে ৫৬তম স্থানে।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের সেরা অবস্থানে শেখ মেহেদি হাসান। এক ধাপ পিছিয়ে ১৫ নম্বরে আছেন তিনি। এই তালিকায়ও অবনতি সাকিবের। ২ ধাপ নিচে নেমে যৌথভাবে ২০তম স্থানে তিনি। উন্নতি করতে পারেননি নাসুম আহমেদও। ২ ধাপ পিছিয়ে তিনি এখন ২৭ নম্বরে। ৩৪তম স্থানে মুস্তাফিজুর রহমান।

 

 

 

বড় লাফ দিয়েছেন শরিফুল ইসলাম। আমিরাতের বিপক্ষে প্রথম ২১ রানে ৩ উইকেট নেওয়া এই পেসার ৭ ধাপ এগিয়ে ৫০তম স্থানে। তাসকিন আহমেদের অবস্থান ৭১তম। ঠিক ১০০ নম্বরে মোহাম্মদ সাইফউদ্দিন।

 

 

 

 

এএনবি২৪ ডট নেট’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.