প্রেসিডেন্ট সোলিহর সঙ্গে সাক্ষাৎ করলেন নবনির্বাচিত প্রেসিডেন্ট মুইজ্জ

প্রেসিডেন্ট নির্বাচনে প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহকে পরাজিত করার একদিন পর রোববার তার কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেন নবনির্বাচিত প্রেসিডেন্ট ড. মোহাম্মদ মুইজ্জ।

রোববার বিকাল ৩টার দিকে মুইজ্জ রাষ্ট্রপতির কার্যালয়ে পৌঁছান। বিরোধী পিপিএম-পিএনসি জোটের মুইজ্জ শনিবার অনুষ্ঠিত রাষ্ট্রপতি নির্বাচনে ৫৪ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছেন, এমডিপি প্রার্থী রাষ্ট্রপতি সোলিহকে পরাজিত করেছেন, যিনি ৪৬ শতাংশ জিতেছেন।

শনিবার রাতে নবনির্বাচিত প্রেসিডেন্ট হিসেবে তার প্রথম সংবাদ সম্মেলনে ডাঃমুইজ্জ প্রেসিডেন্ট সোলিহকে তার নির্বাহী ক্ষমতা ব্যবহার করে বিরোধী দল পিপিএম-পিএনসি জোটের নেতা সাবেক প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিন আবদুল গাইয়ুমকে গৃহবন্দী করতে আহবান জানান।

তিনি বলেন, এই পদক্ষেপ ‘দেশের সর্বোত্তম স্বার্থ’।

রোববার প্রেসিডেন্ট সোলিহর সঙ্গে ডাক্তার মুইজ্জরে বৈঠকের ঠিক কিছু সময়ে ভিতরে সাবেক প্রেসিডেন্ট ইয়ামিনকে মাফুশি কারাগার থেকে স্থানান্তর করা হয়।

শনিবার রাতে টুইটবার্তায় এক পোস্টে প্রেসিডেন্ট সোলিহ পরাজয় স্বীকার করে ডাঃ মুইজ্জকে অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি সোলিহ তার বার্তায় মালদ্বীপের জনগণকে “নির্বাচনে গণতান্ত্রিক নীতির দৃষ্টান্তমূলক প্রদর্শনের জন্য” ধন্যবাদ জানিয়েছে।

তার দল এমডিপিও ডাঃ মুইজ্জ-কে অভিনন্দন জানিয়েছে।

এমডিপি’র চেয়ারপারসন ফায়াজ ইসমাইল বলেন, বিরোধী দল হিসেবে এমডিপি দায়িত্বশীলভাবে সরকারকে জবাবদিহিতার আওতায় আনবে এবং মালদ্বীপে গণতান্ত্রিক নীতির সুরক্ষা নিশ্চিত করবে।