প্রেসিডেন্ট মুইজ্জ এর শপথ অনুষ্ঠানে তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ।

মালদ্বীপের নব-নির্বাচিত প্রেসিডেন্ট মোহামেদ মুইজ্জ এর শপথ গ্রহন অনুষ্ঠানে যোগ দিয়েছেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

এ উপলক্ষে তিনি ১৬ নভেম্বর রাতে মালদ্বীপের রাজধানী মালে এসে পৌঁছান। এয়ারপোর্টে মালদ্বীপের নব নিযুক্ত পররাষ্ট্র মন্ত্রী, চীফ অব প্রটোকল, পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চ পদস্থ কর্মকর্তাগন ও মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ মন্ত্রীকে অভ্যর্থনা জানান।

১৭ নভেম্বর বিকালে মালের রিপাবলিক স্কয়ারে মালদ্বীপের নতুন প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট এর শপথ অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচারমন্ত্রী অংশগ্রহণ করেন।

উক্ত শপথ অনুষ্ঠানে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট, সিশেলস এর ভাইস প্রেসিডেন্ট, চীন এর বিশেষ দূত, ভারত, পাকিস্তান, তুর্কি, ইউএই এর মন্ত্রী, রাষ্ট্রদূত, আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন। শপথ গ্রহন অনুষ্ঠান শেষে মালদ্বীপের রাষ্ট্রপতি প্রদত্ত নৈশ ভোজে মাননীয় মন্ত্রী অংশগ্রহণ করেন।

বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক পারস্পরিক স্বার্থ ও শ্রদ্ধা এবং নিবিড় সহযোগিতার উপর প্রতিষ্ঠিত। বর্তমানে উভয় দেশের মধ্যে শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, যুব ও ক্রীড়া, বিমান চলাচল, তথ্য প্রযুক্তি ইত্যাদি ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বিদ্যমান। উভয় দেশ বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও গভীর ও সম্প্রসারণ করার লক্ষে একযোগে কাজ করে চলেছে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রীর মালদ্বীপের নতুন প্রেসিডেন্ট এর শপথ গ্রহন অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে।