Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

চীন থেকে মালদ্বীপে আবারও ফ্লাইট চালু ।

0 41

Get real time updates directly on you device, subscribe now.

চীনে লকডাউনের কারণে ২০২০ সাল থেকে মালদ্বীপের সাথে চীনের সিমানা বন্ধ ছিলো তাই চীনা পর্যটকদের ভ্রমণ কমে গিয়েছিলো মালদ্বীপে।

প্রায় তিন বছর পর চীনথেকে মালদ্বীপে সরাসরি ফ্লাইট চালু হয়েছে। বেইজিং ক্যাপিটাল এয়ারলাইন্সের একটি ফ্লাইট
১৮ জানুয়ারী দুপুরে মালদ্বীপে মালদ্বীপে আসে। এই এয়ারলাইনটি আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত মালদ্বীপে প্রতি সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনা করবে।

এই এয়ারলাইন্স ছাড়া ও আরও অন্যান্য এয়ারলাইন্স মালদ্বীপে
চলতি মাসে পুনরায় তাদের কার্যক্রম শুরু করবে। এই এয়ারলাইন্সগুলির মধ্যে রয়েছে চায়না ইস্টার্ন এয়ারলাইন্স এবং হংকং এয়ারলাইন্স।

মালদ্বীপের পর্যটন মন্ত্রী ডঃ আবদুল্লাহ মৌসুম স্থানীয় গণমাধ্যমে বলেছে যে চীন থেকে ফ্লাইট পুনরায় শুরু হওয়ার সাথে সাথে চীনথেকে আনুমানিক ১০০০,০০ এরও বেশি পর্যটক মালদ্বীপে ভ্রমণে আসবে, গত বছর মালদ্বীপে আসা চীনা পর্যটকের সংখ্যা ছিল সংখ্যায় ১২,০০০।

মন্ত্রী বলেন চীন একটি অত্যন্ত জনবহুল দেশ,চীনা নাগরিক গন বিভিন্ন দেশ ভ্রমণ করে,তাই আমার আশাবাদী। তিনি মনে করেন জনসাধারণের সহযোগিতায়, এই সংখ্যা আরও বাড়তে পারে এবং এটি মালদ্বীপের অর্থনীতিতে খুব ইতিবাচক পরিবর্তন আনবে।

গত ছয় বছরে মালদ্বীপে পর্যটকদের আগমনের চীন অন্যতম শীর্ষ। পর্যটন মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, ২০১০ সাল থেকে ২০২০ সালে কোভিড-১৯ মহামারী পর্যন্ত চীন মালদ্বীপের পর্যটন বাজারের শীর্ষস্থানীয় ছিল।

মালদ্বীপ সরকার এই বছর ১.৮ মিলিয়ন পর্যটক আগমনের আশা করছে- যা ২০১৯ সালে রেকর্ড ১.৭ মিলিয়ন আগমনের চেয়ে বেশি হবে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.