এএনবি২৪ ডট নেট/ASIAN NEWS BROADCAST

পৃথিবীর সবচেয়ে সুন্দর শহর’ : এথেন্স আবারও শীর্ষ ১০ তালিকায়-Athens-Greece-

0 43

“ওয়ার্ল্ড অফ স্ট্যাটিস্টিকস” গ্রিক রাজধানীকে বিশ্বের সবচেয়ে সুন্দর দশটি শহরের মধ্যে স্থান দিয়েছে। সাম্প্রতিক বছরগুলিতে গ্রিস একের পর এক রেকর্ড ভাঙতে থামেনি – পর্যটন থেকে শুরু করে গুরুত্বপূর্ণ অর্থনৈতিক সূচকগুলি যা সাম্প্রতিক বছরগুলিতে দেশটি যে বিশাল গতিশীলতার বিকাশ করেছে তার সাক্ষ্য দেয়, এবং এই সময়,বিশ্বের ‘সবচেয়ে সুন্দর শহর’-এর শীর্ষ ১০ তালিকায় উঠে এসেছে এথেন্স।

 

 

 

আরও সুনির্দিষ্টভাবে, এথেন্স ৭৭.৫%% হারে ষষ্ঠ স্থানে রয়েছে এবং ইতালীয় শহর ভেনিস এবং রোমের পাশাপাশি বার্সেলোনা, প্রাগ এবং নিউ ইয়র্কের ঠিক পিছনে রয়েছে। শীর্ষ দশটি বুদাপেস্ট, ভিয়েনা, বোর্দো এবং মিলান দিয়ে সম্পন্ন হয়েছে।

এবং যদিও অর্থনৈতিক এবং সামাজিক সূচকগুলির তুলনায় এথেন্সের এই বিজয়টি বেশ নগণ্য বলে মনে হতে পারে, এটি পর্যটনের মতো গুরুত্বপূর্ণ খাতগুলিতে এবং সেইজন্য অর্থনীতি, কাজ এবং উদ্ভাবনের উপর একটি নিষ্পত্তিমূলক প্রভাব ফেলতে পারে।

 

 

এটি উল্লেখ করা উচিত যে, দেশটির পর্যটন মন্ত্রাণালয় সম্প্রতি এথেন্সকে একটি আদর্শ গন্তব্য হিসাবে প্রচার করার জন্য বড় প্রচারণা শুরু করেছে, যা ইউরোপীয়রা তাদের সপ্তাহান্তে বেছে নিতে পারেন।

 

 

 

কেন্দ্রীয় বার্তা “গ্রিকএন্ড : গ্রিকের মতো আপনার সপ্তাহ শেষ করুন” এবং সফল কেন্দ্রীয় প্রচারাভিযানের স্বাক্ষরের নীতিবাক্য “আপনি যা চান তা গ্রিস”, মন্ত্রণালয় এবং পর্যটন বোর্ডের নতুন প্রচারাভিযান গ্রিক শহরগুলির জীবনের সুন্দর দিকটি তুলে ধরে। .

এই আলোকে, এথেন্স আনুষ্ঠানিকভাবে বিশ্বের সবচেয়ে সুন্দর শহরের অফিসিয়াল র‌্যাঙ্কিংয়ে স্থান পেয়েছে, এটি শুধুমাত্র কাঙ্খিত দিকেই অবদান রাখতে পারে।

 

 

এই গ্রীষ্মে বিশ্বের প্রতিটি কোণ থেকে পর্যটকদের আগমনের রেকর্ডগুলি নিশ্চিত করে যে, প্রাচীন শহরটি অনেকের চোখে সবচেয়ে সুন্দর শহর হিসাবে রয়েছে, তাই এই অনন্য শহরে বছরের সবচেয়ে উদ্বেগহীন সময় কাটানোর সিদ্ধান্ত তাদের।

 

 

 

এএনবি২৪ ডট নেট ফেসবুক পেইজ যুক্ত হতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

Leave A Reply

Your email address will not be published.