Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

পাকিস্তানের বিপক্ষে টসে জিতলেন সাকিব,হারালেই প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে

0 73

Get real time updates directly on you device, subscribe now.

দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ ও পাকিস্তানকে সুখবর দিয়েছে দক্ষিণ আফ্রিকা। নেদারল্যান্ডসের কাছে হেরে দুদলের সেমিফাইনালের পথ পরিস্কার করে দিয়েছে প্রোটিয়ারা। এবার বাংলাদেশের সামনে সহজ সমীকরণ। পাকিস্তানকে হারালেই প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার ইতিহাস গড়বে লাল-সবুজে দল।

 

সেই লক্ষ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের শেষ ম্যাচে আজ রোববার পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। অ্যাডিলেড ওভালে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ।

 

অনেকটা দ্বিধা-দ্বন্দ্ব ছড়িয়ে থাকে চিরস্থায়ী অনিশ্চয়তার খেলা ক্রিকেটে। যে কোনো দিন হতে পারে যে কারও। এই যেমন— প্রোটিয়ারা নেদারল্যান্ডসের কাছে পরিস্কারভাবে ফেভারিট ছিল। অথচ এই নেদারল্যান্ডসের কাছেই হেরে গেল দক্ষিণ আফ্রিকা। তাদের ১৩ রানের হারে এখন পাকিস্তান ও বাংলাদেশের সেমিতে যাওয়ার পথ সহজ হয়ে গেছে।

 

শেষ ম্যাচে নামার আগে বাংলাদেশ ও পাকিস্তান দুদলেরই সমান ৪ পয়েন্ট। তাই দুদলের মধ্যে যে জিতবে সেই ৬ পয়েন্ট নিয়ে কাটবে সেমিফাইনালের টিকেট। অন্যদিকে ৬ পয়েন্ট নিয়ে সবার শীর্ষেই আছে ভারত। তারা আজ দিনের পরের ম্যাচ জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের পর্বে যাবে। তবে দক্ষিণ আফ্রিকার হারে তাদেরও সেমির টিকেট নিশ্চিত হলো।

ভারতের সঙ্গে জিতলে সেমিফাইনালে এক পা দিয়ে রাখত বাংলাদেশ। তবে শেষ মুহূর্তে আর হয়নি। গত ম্যাচে বাংলাদেশ খেলেছে এই অ্যাডিলেডেই। চার পেসার নিয়ে খেললেও তাসকিন ছাড়া বাকিরা হতাশ করেছেন। তাই আজ দলে পরিবর্তন এসেছে। আগেরদিন একাদশ থেকে ছিটকে যাওয়া সৌম্য সরকার আজ ফিরেছেন।

চেনা মাঠ, চেনা প্রতিপক্ষ, সহজ সমীকরণ। লক্ষ্য একটিই, জয় তুলতে হবে৷ রাঙাতে হবে শেষটা। যেন নতুন শুরুর দুয়ার উন্মুক্ত হয়। চলতি আসরে দু’টো জয় পেয়েছে বাংলাদেশ, যেখানে গত দেড় দশক জয়বিহীন। ম্যাচের আগে যথেষ্ট জ্বালানি আছে আত্মবিশ্বাস জোগাতে।

একাদশ (বাংলাদেশ) : সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান,ইবাদত হোসেন,

একাদশ (পাকিস্তান) : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতেখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসিম, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, শাহিন আফ্রিদি, হারিস রউফ

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.