ধীরাগু রোড রেস: হাফ ম্যারাথন জিতলেন নেপালি স্প্রিন্টার

শুক্রবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত ধীরাগু রোড রেসের হাফ ম্যারাথন বিভাগে প্রথম স্থান অধিকার করেছেন নেপালের স্প্রিন্টার কিরণ সিং বিহারী রাজওয়ার।

মালদ্বীপের স্প্রিন্টার ইউসুফ ইব্রাহিম, যিনি জাতীয় হাফ ম্যারাথন রেকর্ডও রয়েছে, দ্বিতীয় বিভাগে দ্বিতীয় এবং কেনিয়ার স্প্রিন্টার চার্লস কিপকোর কিপসন তৃতীয় স্থানে রয়েছেন।

ধীরাগু বিদেশী স্প্রিন্টার এবং স্থানীয় স্প্রিন্টারদের জন্য পৃথক পুরষ্কার ের জন্য আলাদা, যার ফলে ইউসুফ ইব্রাহিম স্থানীয়দের মধ্যে হাফ ম্যারাথন রাউন্ডে প্রথম স্থান অর্জন করেছিলেন।

স্থানীয় স্প্রিন্টারদের মধ্যে হুসেন ফাজিল হারুন (ফ্ল্যাশ) দ্বিতীয় স্থান অর্জন করেন এবং ফুল ম্যারাথনে জাতীয় রেকর্ডধারী শিফাজ মোহাম্মদ তৃতীয় স্থান অর্জন করেন। এটি একটি উল্লেখযোগ্য বিরতির পরে একটি আন্তর্জাতিক ম্যারাথনে শিফাজের প্রত্যাবর্তনকে চিহ্নিত করে।

মহিলাদের হাফ ম্যারাথন ক্যাটাগরিতে কেনিয়ার পেনাইনা জেপকোয়েচ কিগান প্রথম এবং নেপালের পুলমাথি রানা দ্বিতীয় স্থান অর্জন করেছেন। মালদ্বীপের স্প্রিন্টার মরিয়ম আবদুল করিম (মেরি) এই বিভাগে তৃতীয় স্থান অর্জন করেছেন।

মেরি সামগ্রিক বিভাগে তৃতীয় স্থান অর্জন করেছেন, তিনি মালদ্বীপের মহিলাদের হাফ ম্যারাথন বিভাগে প্রথম স্থান অর্জন করেছেন, আইশাত রিশমি দ্বিতীয় স্থান অর্জন করেছেন। মালদ্বীপের নারী ফুটবল দলের সাবেক খেলোয়াড় মরিয়ম মোহাম্মদ (মায়ান) এই ক্যাটাগরিতে তৃতীয় স্থান অধিকার করেছেন।

কেনিয়ার রানার ডেভিড কিপকোয়েচ বিরি মিশ্র দূরত্ব বিভাগে পাঁচ এবং ১০ কিলোমিটার উভয় দৌড়ে প্রথম স্থান অর্জন করেছেন। মিশ্র দূরত্বের জাতীয় রেকর্ড ের অধিকারী মালদ্বীপের স্প্রিন্টার হুসেন রিজা (কুদা রিজা) ১০ কিলোমিটার দৌড়ে দ্বিতীয় এবং মোহাম্মদ ফাওয়াজ তৃতীয় স্থানে রয়েছেন।

মিক্সড ডিসটেন্স ক্যাটাগরিতে অংশগ্রহণকারী মালদ্বীপের স্প্রিন্টারদের মধ্যে রিজা শীর্ষস্থান দখল করেছেন, দ্বিতীয় স্থানে রয়েছে ফাওয়াজ এবং তৃতীয় স্থান অর্জন করেছেন রিজান রশিদ।

মিক্সড ডিসটেন্স মহিলা ক্যাটাগরিতে ১০ কিলোমিটার দৌড়ে মালদ্বীপের স্প্রিন্টার শালশাল মুবিন জলিল প্রথম, রাসোনা আহমেদ ওয়াহিদ দ্বিতীয় এবং আনান আহমেদ রশিদ তৃতীয় হয়েছেন।

ফাজিল পুরুষদের মিশ্র দূরত্ব বিভাগে পাঁচ কিলোমিটার দৌড়ে অংশ নিয়েছিলেন। কিপকোয়েচ এবং সিং যথাক্রমে প্রথম এবং দ্বিতীয় এবং ফাজিল তৃতীয় স্থানে রয়েছেন।

তবে মালদ্বীপের ক্যাটাগরিথেকে প্রথম স্থান অধিকার করেন ফাজিল, দ্বিতীয় স্থানে রিজা এবং তৃতীয় স্থান অধিকার করেন ইউসুফ।