Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

দুর্নীতি খবর যাতে জানাজানি না হয় ‘আমলারা চান সাংবাদিকরা সচিবালয়ে প্রবেশ,না করুক’

0 50

Get real time updates directly on you device, subscribe now.

জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের বিক্ষোভ মিছিল ও সমাবেশ।সচিবালয়ে সাংবাদিক প্রবেশে প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড কমিয়ে আনার সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতারা।

তারা বলেছেন, আমলাদের দুর্নীতি খবর যাতে জানাজানি না হয় এরজন্য সাংবাদিকদের প্রবেশাধিকার সীমিত করা হয়েছে। আমলারা চান না সাংবাদিকরা সচিবালয়ে প্রবেশ করুক।

 

সাংবাদিকদের নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন, সচিবালয়ে প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড সীমিত করার সিদ্ধান্ত বাতিল, সাংবাদিকদের দুই দিন সাপ্তাহিক ছুটি, ডিজিটাল নিরাপত্তা আইনের ধারা সংশোধন এবং সরকারি ২৯ প্রতিষ্ঠানকে গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো ঘোষণা বাতিলের দাবিতে আজ জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ডিইউজে।

সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, সচিবালয়ে সাংবাদিক প্রবেশের জন্য অ্যাক্রিডিটেশন কার্ড সীমিত করার কারণে সংবাদ সংগ্রহ করতে সমস্যা হচ্ছে। বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের তথ্যও সংগ্রহ করা যাচ্ছে না। অন্যদিকে, মামলার কারণে সাংবাদিকদের নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন হচ্ছে না। যথাযথ বেতন কাঠামোর অভাবে সাংবাদিকরা কষ্টে জীবনযাপন করছেন।

 

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক বলেন, সাংবাদিকদের ওয়েজ বোর্ড নেই। অষ্টম ওয়েজবোর্ড সরকার রোহিত ঘোষণা করার পর থেকে সাংবাদিকের বেতন স্কেল নেই। দেশের গুরুত্বপূর্ণ একটি সেক্টর বেতন কাঠামো ছাড়াই পরিচালিত হচ্ছে। অথচ বেতন কাঠামো ঠিক করে দেওয়া সরকারের দায়িত্ব। এটি বাস্তবায়ন না হওয়ার পেছনে আমলারা জড়িত। যারা সাংবাদিকদের বঞ্চিত করার চেষ্টা করছেন তাদের চিহ্নিত করে অবাঞ্ছিত ঘোষণা করা হবে। সারাদেশে একযোগে আন্দোলন করা হবে।        দেশ-বিদেশের সর্বশেষ খবর সবার আগে পেতে, এএনবি২৪ ডট নেট ফেইসবুক পেইজ যুক্ত হতে এখানে কিল্ক করার অনুরোধ রহিলো

 

সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল বলেন, সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন হলেও দেশের অন্যান্য মিডিয়ায় বাস্তবায়ন হয়নি। আইন মেনে একটি প্রতিষ্ঠান কার্যকর করলেও বাকিরা কেন করছেন না?

এএনবি২৪ ডট নেট’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.