Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

চৌদ্দগ্রামে সোশ্যাল মিডিয়ায় অপপ্রচারের বিরুদ্ধে ভুক্তভোগিদের সংবাদ সম্মেলন

0 42

Get real time updates directly on you device, subscribe now.

(কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে সোশ্যাল মিডিয়ায় মিথ্যা ও বানোয়াট তথ্য উপস্থাপন করে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগির পরিবারসহ স্থানীয় সচেতন মহল। শনিবার (১৫ অক্টোবর) বিকালে উপজেলার চিওড়া ইউনিয়নের হস্তিমৃতা গ্রামে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

সংবাদ সম্মেলনে যৌথ স্বাক্ষরিত বিবৃতিতে ভুক্তভোগি জাহাঙ্গীর আলম ভূঁইয়া ও মাহবুব আলম ভূঁইয়া বলেন, পাশ্ববর্তী নাছির উদ্দিন ও আব্দুর রউফ গং তাদের বাড়ীর সীমানা প্রাচীর নির্মাণ করতে গিয়ে হস্তিমৃতা গ্রামের উত্তর পাড়ার সাধারণ মানুষের শত বছরের চলাচলের রাস্তার দক্ষিণ-পূর্ব পাশের অংশ বিশেষ জোরপূর্বক দখল করে বসতভিটার সাথে অন্তর্ভূক্ত করে নেয়। পরবর্তীতে একই কায়দায় রাস্তাটির পশ্চিম-দক্ষিণাংশের সীমানা প্রাচীর নির্মাণ করতে গেলে স্থানীয় জাহাঙ্গীর ভেন্ডার, মাহবুব গং সহ গ্রামবাসী বাধা প্রদান করে এবং রাস্তাটি জবরদখলের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে। অভিযোগের ভিত্তিতে চৌদ্দগ্রাম থানার এএসআই নূর উদ্দীন ঘটনাস্থল পরিদর্শন করে নাছির ও আব্দুর রউফ গংদেরকে নির্মাণ কাজ বন্ধ রাখতে বলে। এতে ক্ষিপ্ত হয়ে নাছির উদ্দিন ও আব্দুর রউফ গং পরিকল্পিতভাবে বিভিন্ন সময়ে মামলা-হামলা দিয়ে নানাপ্রকার হয়রানি করে আসছিলো। সাম্প্রতিক সময়ে নাছির উদ্দিন তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে তাদের প্রতিপক্ষ জাহাঙ্গীর ভেন্ডার, তার ছোট ভাই পলাশ ভূঁইয়া, মাহবুব আলম ভূঁইয়া ও তার ছোট ভাই রাশেদুল আলম ভূঁইয়া, ফুলমিয়া মেম্বারের ছেলে ছেলে সোহেলের নামে মাদক ব্যবসায়ী উল্লেখ করে পোষ্ট দেয়। এতে তিনটি পরিবারের লোকজন সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হওয়ায় স্থানীয়দের সহযোগিতায় সাংবাদিকদের মাধ্যমে সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করে দোষিদের শাস্তির দাবি জানিয়েছে।

 

এ সময় গ্রামবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মীর হোসেন মানিক, ডা. খুরশিদ আলম, আব্দুল খালেক, মো: সেলিম উদ্দিন, আব্দুল হামিদ, সংরক্ষিত মহিলা সদস্য সুফিয়া বেগম, সাবেক মেম্বার গোলাম মোস্তফা, আব্দুল লতিফ, মো: খোকন, মো: মিঠু, ইদ্রিস মিয়া, মো: লিটন, বাবুল, আব্দুল রাজ্জাক, সালেহ আহম্মদ, নুরুল আমিন, আব্দুল জব্বার, আব্দুর রহমান, আমান উল্লাহ্, ফরহাদ, তপন, তারেক, বাপ্পী, সোহেল, ফয়েজ, সুমন, মারুফ, আব্দুল হান্নানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.