Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

চৌদ্দগ্রামে রোজিনা হত্যা মামলায় স্বামীর মৃত্যুদন্ড দিয়েছে আদাল

0 1,116

Get real time updates directly on you device, subscribe now.

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে দীর্ঘ দশ বছর পর আলোচিত রোজিনা হত্যা মামলায় নিহতের স্বামী মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া সুমনকে মৃত্যুদন্ডাদেশ দিয়েছে আদালত।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে কুমিল্লার বিজ্ঞ নারী ও শিশু ট্রাইব্যুনাল-১ (জেলা ও দায়রা জজ) এর বিচারক আবদুল্লাহ আল মামুন এ রায় প্রদান করেন। এ সময় আসামি সুমন আদালতে উপস্থিত ছিলেন। তবে, এ রায়ের বিরুদ্ধে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া সুমন আগামী সাত কর্মদিবসের মধ্যে হাইকোর্ট ডিভিশনে আপিল করতে পারবেন বলে আদালত সূত্রে জানা গেছে।

তথ্যটি নিশ্চিত করে মামলার বাদীপক্ষের আইনজীবী প্রদীপ কুমার দত্ত বলেন, ‘মামলার সকল তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে ও সত্যতা নিশ্চিত হয়ে আদালত রোজিনা আক্তার রিয়া হত্যা মামলায় স্বামী মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া সুমনকে মৃত্যুদন্ডাদেশ ও দশ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন।’

মামলা সূত্রে জানা গেছে, ২০১২ সালের ২৬ ফ্রেব্রæয়ারি কুমিল্লার চৌদ্দগ্রাম পৌরসভাধিন কমলপুর গ্রামে যৌতুক হিসেবে দাবি করা এক লাখ টাকা না পাওয়ায় ঘুমন্ত অবস্থায় নির্মমভাবে ছুরিকাঘাত করে রোজিনা আক্তার রিয়া (২২) নামে এক গৃহবধূকে হত্যা করে তার স্বামী। সংবাদ পেয়ে স্থানীয়দের সহায়তায় পুলিশ ঘাতক সুমনকে আটক করে। এ ঘটনায় নিহতের বোন শারমিন আক্তার বাদী হয়ে রোজিনার স্বামী কমলপুর গ্রামের মৃত শেখ আহাম্মদ ভূঁইয়ার ছেলে মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া সুমনকে (২৮) আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার বাদী নিহতের ছোট বোন শারমিন আক্তার বলেন, ‘বিয়ের সময় যৌতুক হিসেবে বোন জামাইকে নগদ ৫০ হাজার টাকা দেওয়া হয়। এর কিছুদিন পর স্বর্ণালংকার দাবি করলে বৃদ্ধ মা-বাবা অনেক কষ্টে তার এ দাবিও পূরণ করেন। পরে আবারও এক লাখ টাকা দাবি করেন বোন জামাই সুমন এবং টাকার জন্য আমার বোন রোজিনাকে অব্যাহতভাবে নির্যাতন করতে থাকে। বাবার বাড়ি থেকে পুনরায় যৌতুকের টাকা আনতে রাজি না হওয়ায় সুমন আমার বোনকে ধারালো ছুরি দিয়ে নির্মমভাবে আঘাত করে হত্যা করে।’ এ সময় তিনি আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে অবিলম্বে হত্যাকারীর ফাঁসির রায় কার্যকর করার জন্য বিজ্ঞ আদালতের কাছে বিনীত প্রার্থনা জানান।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.