Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

চার অঞ্চল থেকে অতিরিক্ত ৫০ লাখ টন ফসল পাবে রাশিয়া-anb24.net

0 47

Get real time updates directly on you device, subscribe now.

আন্তর্জাতিক ডেস্ক

সারা বিশ্বে যখন খাদ্য সংকট চরমে, তখন খাদ্যশস্য উৎপাদনে নতুন রেকর্ড সৃষ্টি করেছে রাশিয়া। দোনেৎস্ক, লুহানস্ক, জাপোরিজ্জিয়া ও খেরসনকে রাশিয়ার সঙ্গে একীভূত করার ফলে অতিরিক্ত ৫০ লাখ টন ফসল রুশ ভাণ্ডারে যুক্ত হবে বলে জানিয়েছে রাশিয়ার কৃষি মন্ত্রণালয়। চলতি বছরের আরও দুই মাস বাকি থাকতেই সর্বোচ্চ ফসল উৎপাদন করেছে রাশিয়া। অফিসিয়াল টেলিগ্রাম চ্যানেলে এ ঘোষণা দিয়েছে দেশটির কৃষি মন্ত্রণালয়।

 

এতে বলা হয়, অক্টোবর পর্যন্ত মোট প্রায় ১৪৭ দশমিক ৫ মিলিয়ন টন ফসল তোলা হয়েছে, এখনো ফসল তোলা বাকি। রুশ কৃষিমন্ত্রী দিমিত্রি পাত্রুশেভ পরে নিজেই এ রেকর্ডের কথা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা আশা করছি চলতি বছর ১৫০ মিলিয়ন টন খাদ্যশস্য ঘরে তুলব। অবশ্য এটি সম্পূর্ণভাবে আমাদের কৃষক ও কৃষি শিল্পের কৃতিত্ব।

 

এর আগে ২০১৭ সালে খাদ্য উৎপাদনের রেকর্ড করেছিল রাশিয়া। ওই বছর ১৩৫.৫ মিলিয়ন টন ফসল উৎপাদন করে দেশটি। এর মধ্যে ৮৬ মিলিয়ন টন ছিল গম। এই বছর গম উৎপাদন ১০০ মিলিয়ন টন ছাড়িয়ে গেছে। পাত্রুশেভ জানান, নতুন যুক্ত হওয়া দোনেৎস্ক, লুহানস্ক, খেরসন ও জাপোরিজ্জিয়া থেকে প্রচুর ফসল উৎপাদন হয়েছে। এসব অঞ্চল থেকে অতিরিক্ত ৫০ লাখ টন ফসল আসতে পারে।

দেশ-বিদেশের সর্বশেষ খবর সবার আগে পেতে, এএনবি২৪ ডট নেট ফেইসবুক পেইজ যুক্ত হতে এখানে কিল্ক করার অনুরোধ রহিলো

বিশ্বের বৃহত্তম গম রপ্তানিকারক দেশ রাশিয়া। এর পরেই আছে কানাডা ও যুক্তরাষ্ট্র। নানা নিষেধাজ্ঞার পরও ২০২২ সালের জুন মাস থেকে ৮.৩ মিলিয়ন টন গম আন্তর্জাতিক বাজারে ছেড়েছে মস্কো।

আরোও পুড়ুনঃসাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স ৬টি অ্যাওয়ার্ড পেল এমআই কলেজে।

দেশ-বিদেশের সর্বশেষ খবর সবার আগে পেতে আমাদের সাথেই থাকুন এএনবি২৪ ডট নেট’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

 

Miniso Brand

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.