Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

গুইমারা রিজিয়নের আয়োজনে শান্তি চুক্তির ২৫তম বর্ষপূর্তি উদযাপিত।

0 30

Get real time updates directly on you device, subscribe now.

মো.মাসুদ রানা,খাগড়াছড়ি ভিডিও নিউজ দেখতে সাবস্ক্রাইব করুন এএনবি২৪  ইউটিউব চ্যানেল।

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরের ২৫তম বার্ষিকী (রজত জয়ন্তী) উপলক্ষ্যে ২৪ পদাতিক ডিভিশনের আওতাধীন গুইমারা রিজিয়ন আয়োজন করেছে দিনব্যাপী কর্মসূচী। দেশ ও প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে এএনবি২৪ডটনেট ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ।

 

ঐতিহাসিক দিবসে গুইমারা রিজিয়ন সম্প্রীতি র‌্যালি, আলোচনা সভা, মানবিক সহায়তা, বিনামূল্যে চিকিৎসা সেবা, সম্প্রীতি মেলা, প্রীতি ফুটবল খেলা এবং মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছে। সকালে জালিয়াপাড়া বাজার থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়।

 

র‌্যালি শেষে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ কামাল মামুন, বিএএমএস, এনডিসি, পিএসসি, জি, কমান্ডার ২৪ আর্টিলারি ব্রিগেড এবং রিজিয়ন কমান্ডার গুইমারা রিজিয়ন। তিনি বলেন, পার্বত্য শান্তি চুক্তির সাফল্য হিসেবে পার্বত্যাঞ্চলের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখতে নিরাপত্তা বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে।

 

উক্ত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদিপ কুমার কারবারী, রামগড় পৌর মেয়র রফিকুল আলম কামাল, অধ্যক্ষ গুইমারা কলেজ প্রমুখ।

আরো পড়ুনঃঃ ৪০কেজি ব্যাগেজ ঘোষনা করেছে মালদ্বিভিয়ান এয়ার।

আলোচনা শেষে সম্প্রীতি মেলা উদ্বোধন, মানবিক সহায়তা ও বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম উদ্বোধন করেন প্রধান অতিথি। উক্ত অনুষ্ঠানে গরীব ও দুস্থ্য জনসাধারণের মধ্যে ১৫০টি শীতবস্ত্র, ১০টি সোলার প্যানেল, ১০টি সেলাই মেশিন, ১১টি পরিবারকে গৃহনির্মানের জন্য আর্থিক সহায়তা, ০৬টি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা, ২৭ জনকে চিকিৎসার জন্য অনুদান এবং ২০ টি দুস্থ্য পরিবারকে আর্থিক সহায়তাসহ সর্বমোট ২২৮টি পরিবারের মাঝে বিভিন্ন মানবিক সহায়তা প্রদান করা হয়।

এছাড়া বিকালে পাহাড়ি বাঙ্গালী জনসাধারণের অংশগ্রহণে একটি উপভোগ্য প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। শেষে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

গুইমারা রিজিয়নের উদ্যোগে দিনব্যাপী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছাড়াও ব্যাপক জনসাধারণ স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণ করে।

এএনবি২৪ ডট নেট নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকে । তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.