Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

ক্রোয়েশিয়াকে ৩-০ বিদায় করে ফাইনালে আর্জেন্টিনা

0 91

Get real time updates directly on you device, subscribe now.

দুই কিংবদন্তির লড়াইয়ে মেসির আর্জেন্টিনা ও মদ্রিচের ক্রোয়েশিয়া মুখোমুখি হয় ২০২২ বিশ্বকাপের ১ম সেমিফাইনালে। মেসি এবং আলভারেজের দারুণ গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে ২০২২ বিশ্বকাপে ফাইনালে  আর্জেন্টিনা।

 

ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে প্রথম থেকে আর্জেন্টিনা ছিল বেশ বিবর্ণ। সেই আর্জেন্টিনা সুযোগ সৃষ্টি করল একটা। সেই একটাতেই বক্সে ফাউলের শিকার হলেন ইউলিয়ান অ্যালভারেজ। পেনাল্টি গেল আর্জেন্টিনার পক্ষে। লিওনেল মেসি এগিয়ে এলেন। দারুণ এক পেনাল্টি থেকে করলেন গোল। আর্জেন্টিনা তাতেই গেল এগিয়ে।

 

কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় দুইবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় ম্যাচটি শুরু হয়েছে। ৩-০ গোলের জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা।

 

ম্যাচের ৩৪তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেছেন দলটির প্রাণভোমরা লিওনেল মেসি। বিশ্বকাপ আসরে এটি মেসির ১১তম গোল। গোলটির মাধ্যমে তিনি স্বদেশী গ্যাব্রিয়েল বাতিস্তুতার ১০ গোলের রেকর্ড ছাড়িয়ে গেলেন। এটি চলতি বিশ্বকাপের পঞ্চম মেসির।

 

আবারও বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনা। ফুটবল বিশ্বকাপের ২২তম আসরে এনিয়ে পঞ্চমবার ফাইনালে উন্নীত আর্জেন্টিনা। অতীতে চারবার ফাইনালে খেলে ১৯৮৬ সালে দিয়েগো ম্যারাডোনার নেতৃত্বে শিরোপা ঘরে তুলে দক্ষিণ আমেরিকার দলটি।

 

কাতারে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলছেন বিশ্ব ফুটবলের এই সময়ের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। ৩৫ বছর বয়সী মেসির পরের বিশ্বকাপে খেলার সম্ভবনা ক্ষিণ। তাই ক্যারিয়ারের শেষ বিশ্বকাপকে রাঙ্গাতে চান এই আর্জেন্টাইন।

 

বুধবার কাতারের লুসাইল স্টেডিয়ামে সেমিফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হয় আর্জেন্টিনা।

 

খেলার ৩২ মিনিটে এনজো ফার্নান্দেজের ফারুণ এক পাস থেকে ডি বক্সের ভেতর বল পান আলিলভারেজ। আলভারেজকে ফাউল করে বসেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক লিভাকোভিচ। রেফারি সাথে সাথে পেনাল্টির বাঁশি বাজান।

 

স্পট কিক থেকে মেসি গোল করে আর্জেন্টিনাকে ৩৩ মিনিটে (১-০) এগিয়ে নেন। এই বিশ্বকাপে এটি তার ৫ম গোল। তাছাড়া সব মিলিয়ে বিশ্বকাপে ১১টি গোল করলেন মেসি।

 

খেলার ৩৯ মিনিটে মাঝমাঠ থেকে মেসির পাস থেকে বল পেয়ে দুর্দান্ত ক্ষিপ্র গতিতে বল নিয়ে ডি বক্সের ভেতর ঢুকে ক্রোয়েশিয়ার দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোল নিশ্চিত করে ব্যবধান দ্বিগুণ করেন হুলিয়ান আলভারেজ। বিশ্বকাপে এটি তার তৃতীয় গোল।

 

৬৯ মিনিটে মাঝ মাঠ থেকে ডান প্রান্ত দিয়ে বল নিয়ে গোলের জন্য দৌড় শুরু করেন মেসি। ডি বক্সের মধ্যে থাকা আলভারেজকে বলটি পাস করে দেন মেসি। বলটি পেয়ে কোনো ভুল করেননি আলভারেজ। তিনি দুর্দান্ত শটে গোল করে ব্যবধান আরও বাড়িয়ে নেন। বিশ্বকাপে এটা হুলিয়ান আলভারেজের তুর্থ গোল।

 

আজ বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় দ্বিতীয় সেমিফাইনালে ফ্রান্সের মুখোমুখি হবে মরক্কো। এই ম্যাচে যারা জিতবে তারা আর্জেন্টিনার সঙ্গে আগামী ১৮ ডিসেম্বর রাত ৯টায় ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে।

আর্জেন্টিনার শুরুর একাদশ : এমি মার্তিনেস, নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, তাগলিয়াফিকো, রদ্রিগো দে পল, পারেদেস, ম্যাক অ্যালিস্টার, এনজো ফের্ন্দান্দেজ, লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজ।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.