কুমিল্লা- ৫ ( বুড়িচং- ব্রাহ্মণপাড়া) আসনে নৌকা প্রতীক পেলেন  বীরমুক্তিযোদ্ধা   এডভোকেট আবুল হাসেম খান    

কুমিল্লা-৫ সংসদীয় আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের টিকিট পেলেন বীরমুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাসেম খান। এ নিয়ে দ্বিতীয় বারের মতো নৌকার মনোনয় পেলেন তিনি। গতকাল রবিবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রার্থীদের নাম ঘোষণা করেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় তিনি কুমিল্লা -৫ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে তিনি  দ্বিতীয় বারের মতো নৌকার মাঝি হলেন।

সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুল মতিন খসরুর ইন্তেকালে ২০২১ সালের ২৪ জুন উপ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন এডভোকেট আবুল হাসেম খান। এবার ফের ২য় বার নৌকা প্রতীক পেয়ে নির্বাচন করতে যাচ্ছেন তিনি।

উল্লেখ্য,কুমিল্লা ৫ আসনের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, বাংলাদেশ  আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা এড. আবদুল মতিন খসরু গত ১৪ এপ্রিল মৃত্যু বরণ করায় এ আসনটি শূন্য ঘোষণা করা হলে প্রায় ৫০ জন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হন। তবে মনোনয়ন পত্র ক্রয় করে ৩৫ জন। এবারও মনোনয়ন পত্র ক্রয় করেন ২৪ জন।