Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

কুমিল্লা নামে বিভাগ বাস্তবায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ -মালদ্বীপে

0 294

Get real time updates directly on you device, subscribe now.

কুমিল্লা নামে বিভাগ বাস্তাবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানিয়েছেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।

 

শুক্রবার মালদ্বীপের রাজধানী মালে কুমিল্লা নামে বিভাগ বাস্তাবায়নের দাবিতে বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যা আয়োজন করে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এ অনুরোধ জানান।

 

এ সময় তিনি বলেন, ইতিহাস ঐতিহ্যের জেলা কুমিল্লা। অসংখ্য গুণী, দানবীর, শিক্ষাবিদ, রাজনীতিবিদের জন্ম কুমিল্লার মাটিতে। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবনের একটি বড় অংশ জড়িয়ে রয়েছে কুমিল্লায়। আমরা আশা করছি, খুনি মোশতাকের জন্মস্থান ভেবে নয়, ইতিহাস-ঐতিহ্যের ধারক-বাহক আর আপামর কুমিল্লাবাসীর প্রত্যাশাকে বিবেচনা করে প্রধানমন্ত্রী কুমিল্লার নামেই বিভাগ ঘোষণা করবেন।

 

কুমিল্লা বিভাগ বাস্তাবায়ন পরিষদের আহবায়ক   ও ভিউ কন্সট্রাকশন প্রাঃলি এর চেয়ারম্যান  দুলাল হোসেনর ভাপতিত্বে,

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

হাইকমিশনার অফিসের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ, গ্লোবাল রিচ ট্যুর এন্ড ট্রাভেলস  প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান,সোহেল রানা,(সি আই পি,)।মালদ্বীপের টেলিকমিউনিকেশন ধিরাগু এন্ড   মালদ্বিভিয়ান  এয়ারলাইন্সের  কর্মচারীবৃন্দ।ঢাকা ট্রেডার্স এর চেয়ারম্যান বাবুল হোসেন,  এনবিএল মানি ট্রান্সফার সিইও,মাসুদুর রহমান .

অনুষ্ঠানে হাইকমিশন তার বক্তব্যে বর্তমান সরকারের সফলতার দিক তুলে ধরে বলেন, প্রবাসীদের সেবা প্রদানে দূতাবাস নিরলস কাজ করে যাচ্ছে। দূতাবাসের ফেইজবুক ও ভাইবার আইডিতে সার্বক্ষণিক প্রবাসীদের তথ্য আদান প্রদান করা হচ্ছে। এছাড়াও জরুরি প্রয়োজনে যেকোনো সময় প্রবাসীদের তাকে ফোন করার জন্য বলেছেন তিনি।

হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ

কুমিল্লাবাসীর পক্ষথেকে বক্তব্য প্রধান করেন   কুমিল্লার সন্তান মালদ্বীপের বিশিষ্ট ব্যবসায়ী মজিবুর রহমান,

অনুষ্ঠান আয়োজন কমিটিতে ছিলেন, জাকির হোসেন,মনির হোসেন, এনবিএল -মানি ট্রান্সফার মালদ্বীপের লোকাল ডাইরেক্টর হান্নান খান কবির,, জহিরুল ইসলাম, আলিম দুররানি। এনবিএল মানি ট্রান্সফার এর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ,সহ হাজার হাজার প্রবাসী বাংলাদেশী  বৃহত্তর কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়ার প্রবাসী ও বিভিন্ন সামাজিক সংগঠন এর নেতারা।স্থানীয় সাংবাদিক বৃন্দ,

এর আগে কুমিল্লা নামে বিভাগ বাস্তবায়নের দাবিতে কুমিল্লা বিভাগ বাস্তাবায়ন পরিষদের আহবায়ক ও ভিউ কন্সট্রাকশন প্রাঃলি এর চেয়ারম্যান  দুলাল হোসেন ৫ হাজার স্বাক্ষর সংবলিত একটি স্মারকলিপি হাইকমিশনার এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর প্রদান করেন।

বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যা আয়োজনে করেন ভিউ কন্সট্রাকশন প্রাঃলি, ও বৃহত্তর কুমিল্লা   মালদ্বীপ প্রবাসী, অনুষ্ঠানটি সার্বিক তত্বাবধানে ছিলেন বাংলাদেশ প্রবাসী ফ্রেন্ড সার্কেল মালদ্বীপ

উক্ত অনুষ্ঠানে গান পরিবেশন করেন বাংলাদেশ থেকে  আগত চ্যানেল আই সেরা কন্ঠ, বন্যা তালুকদার, মহুয়া মুনা, তানিশা খান, প্রাপ্তি ও তরিক মৃধা।

 

 

এএনবি২৪ ডট নেট’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

 

এএনবি২৪ ডট নেট ফেইসবুক পেইজ যুক্ত হতে এখানে কিল্ক করার অনুরোধ রহিলো

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.