Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

কুমিল্লায় মানবাধিকার বিষয়ক সেমিনার ও জেলা অফিস উদ্বোধন

0 53

Get real time updates directly on you device, subscribe now.

কুমিল্লা প্রতিনিধি ঃঃ ভিডিও নিউজ দেখতে সাবস্ক্রাইব করুন এএনবি২৪  ইউটিউব চ্যানেল।

 

বিশ্বব্যাপী মানবাধিকার ও পরিবেশ উন্নয়ন সংস্থার উদ্যোগে কুমিল্লায় মানবাধিকার বিষয়ক সেমিনার ও জেলা অফিস উদ্বোধন করা হয়েছে।

 

৩০ নভেম্বর বুধবার সকালে নগরীর কান্দিরপাড় নাহারপ্লাজায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সেমিনারের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।  এখানে ক্লিক করে এএনবি২৪ ডট নেট ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ।

মানবাধিকার বিষয়ক সেমিনার ও জেলা অফিস উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গ্লোবাল হিউম্যান রাইটস এন্ড এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট সোসাইটির প্রেসিডেন্ট মির্জা আব্দুল কাদের।

 

সংস্থার কুমিল্লা জেলা কো-অর্ডিনেটর মোঃ হুমায়ুন কবির মজুমদার এর সভাপতিত্বে অনুষ্ঠানের

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার সেন্ট্রাল কো-অর্ডিনেটর ডা, হারুনুর রশিদ। অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন সংস্থাটির জেনারেলের সেক্রেটারি মোঃ মাহফুজুর রহমান পলাশ। আলোচনা অনুষ্ঠানে সংস্থার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বক্তব্য উপস্থাপন করেন সংস্থার সেন্ট্রাল কো-অর্ডিনেটর মাওলানা এআর আবদুল মমিন। আরও পড়ুনঃ বুড়িচংয়ের শ্রীমন্ত পুর এম এ ছাত্তার উচ্চ বিদ্যালয়ে ১১ টি জিপিএ ৫ সহ শতভাগ পাস

প্রজেক্টরের মাধ্যমে মানবাধিকার বিষয়ক সেমিনারে সংস্থার বিভিন্ন কর্মকান্ড উপস্থিত সদস্যদের মাঝে তুলে ধরেন সংস্থার সেন্ট্রাল ট্রেনিং কো-অর্ডিনেটর মোঃ হোসাইন।

সংস্থার প্রেসিডেন্ট মির্জা আব্দুল কাদের বলেন,

গ্লোবাল হিউম্যান রাইটস এন্ড এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট সোসাইটি একটি অ লাভজনক, অ রাজনৈতিক ও সম্পূর্ণ সেবাধর্মী সংগঠন। যাহা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত প্রতিষ্ঠান, যার রেজিষ্ট্রেশন নং ১০৮৫১।

তিনি বলেন, আমাদের ভিশন হলো বাংলাদেশ সরকার ও জাতিসংঘের মানবাধিকার ঘোষণা বাস্তবায়নে ও মানুষের মৌলিক চাহিদা পূরণের লক্ষ্যে নিরলস ভাবে কাজ করা।

তাই এমন একটি সংস্থার ব্যানারে আমাদের সমগ্র বাংলাদেশ সহ গোটা পৃথিবীতে এর সুফল মানুষের মাঝে পৌঁছে দেওয়ার প্রয়াস নিয়ে দিনরাত আমরা কাজ করে যাচ্ছি। তিনি আরো বলেন, আমাদের এই সংস্থাটির মাধ্যমে দেশের ষুব সমাজ ও সাধারণ মানুষকে শক্তিতে রূপান্তরিত করে বর্তমান সরকারের সার্বিক সহযোগিতা করা এবং সমাজের প্রতিটি মানুষকে সুনাগরিক ও ভালো মানুষ হিসেনে গড়ে তুলতে আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাবো ইনশাআল্লাহ। বর্তমান সময়ে সমাজ ও মানুষের প্রয়োজনের কথা চিন্তা করে প্রতিষ্ঠানের সামর্থ্য অনুযায়ী মানবাধিকার রক্ষায় প্রতিটি মানুষের মৌলিকা চাহিদা পূরণে মানবাধিকার রক্ষা পরিবেশ উন্নয়ন ও বেকারত্ব দূরীকরণে আত্মকর্মসংস্থান তৈরিতে মানবিক সেবা মূলক কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। প্রতিষ্ঠানের সম্মানিত সদস্যদের আর্থিক নিরাপত্তায় ৫-১০ লক্ষ টাকার জীবন বীমা সুবিধা, গরীব ও অসহায় সদস্যদের চিকিৎসা সেবা, বেওয়ারিশ ও অসহায় মানুষের লাশ দাফন, খাদ্য, বস্ত্র সহায়তা প্রদান করা, শিক্ষিত বেকারদের মানবাধিকার বিষয়ে প্রশিক্ষণ দিয়ে মানবাধিকার কর্মী হিসাবে কাজ করে জীবিকা নির্বাহে সহযোগী করা, কেন্দ্রীয় কার্যালয়ে মুসাফির খানায় খাদ্য বিতরণ,  বাল্যবিবাহ প্রতিরোধ, নারী শিশু নির্যাতন দমন সহ প্রতিনিয়ত আমাদের সংস্থাটি বহুমূখী কল্যানজনক কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন,

যেহেতু গ্লোবাল হিউম্যান রাইটস এন্ড এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট সোসাইটি একটি মানবাধিকার ও পরিবেশ উন্নয়ন সংস্থা সেহেতু আমরা আত্মমানবতার সেবায় জনকল্যানে নানাবিধ সেবামূলক কাজ করে যাচ্ছি। আমরা আপনাদের সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি।ক্রমান্বয়ে এ সংস্থাটি সারা দেশের প্রতিটি জেলা ও উপজেলায় কমিটি করার ঘোষণা দেন তিনি।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জুনিয়র কনসালটেন্ট (কুমিল্লা) মোঃ সাফায়েত উল্লাহ।

এএনবি২৪ ডট নেট /গাজী জাহাঙ্গীর আলম জাবির

এএনবি২৪ ডট নেট নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকে । তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.