Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

এক্সপো- ২০২২-এ বাংলাদেশি প্রতিষ্ঠানের অংশগ্রহণ মালদ্বীপে

0 53

Get real time updates directly on you device, subscribe now.

মালদ্বীপে দু’দিন ব্যাপি (কর্পোরেট বিজনেস এক্সপো-২০২২) এ প্রথমবারের মতো প্রবাসী বাংলাদেশি আহমেদ মোত্তাকি’র প্রতিষ্ঠান মিয়াঞ্জ গ্রুপ এর ফুড স্টল অংশগ্রহণ করেন। এই এক্সপো শুরু হয়েছে ৫ অক্টোবর, শেষ হয়েছে ৬ অক্টোবর। এক্সপো-২২ প্রদর্শনীতে বাংলাদেশি প্রতিষ্ঠানসহ অন্যান্য দেশের অফিসিয়াল পার্টনার এবং স্টল হিসাবে অংশগ্রহণ করছেন।

মিয়াঞ্জ গ্রুপের চেয়ারম্যান আহমেদ মোত্তাকি বলেন, এক্সপো-২২ অংশগ্রহণের মাধ্যমে আন্তর্জাতিক বাজারে প্রবেশে বাংলাদেশি পণ্যে রফতানি বাড়াতে প্রচেষ্টা চলছে। পণ্য রপ্তানি ক্ষেত্রে দেশের অর্জিত বিস্ময়কর সাফল্য ও বাংলাদেশি পণ্যের গুনগতমান বিশ্ব দরবারে তুলে ধরা সম্ভব হবে। এর মাধ্যমে বাংলাদেশের মর্যাদা ও সম্মান আরও নতুন মাত্রায় উন্নীত হবে বলে আমি বিশ্বাস করি। মিয়াঞ্জ গ্রুপের রপ্তানিকৃত কোম্পানিগুলো বেঙ্গল মিট, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ এবং স্কয়ার কোম্পানির পণ্য।

 

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ ও তার পরিবারবর্গ আয়োজকদের আমন্ত্রণে বিশেষ অতিথি হিসেবে “এক্সপো-২২” রপ্তানী মেলায় যোগদান করেন। তিনি বাংলাদেশি প্রতিষ্ঠানের অংশগ্রহণকারী মিয়াঞ্জ ফুড স্টল ঘুরে দেখেন এবং প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীদের সাথে মতবিনিময় করেন এবং মালদ্বীপে পণ্য রপ্তানী ও নতুন বাজার সম্প্রসারণে দূতাবাসের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। প্রতিষ্ঠানটির রপ্তানীকারক সামগ্রিক এ আয়োজনে সহযোগিতার জন্য বাংলাদেশ হাইকমিশনের ভূমিকার প্রশংসা করেন ও হাইকমিশনারকে আন্তরিক ধন্যবাদ জানান।

 

উল্লেখ্য, বিজনেস এক্সপো হল মালদ্বীপের প্রিমিয়ার বিজনেস নেটওয়ার্কিং এবং ট্রেড শো যা লক্ষ্যভিত্তিক শিক্ষা, নেটওয়ার্কিং, মূল্যবান নতুন ব্যবসায়িক সম্পর্ক গড়ে তোলা এবং ব্যবসার মালিকদের তাদের ব্যবসাকে পরবর্তী স্তরে নিয়ে যেতে সাহায্যকারী অংশীদারত্বের উপর দৃষ্টি নিবদ্ধন। মালদ্বীপের ব্যবসায়ীদের জন্য একটি অনলাইন B2B পোর্টাল খোলা হয়েছে। যা তাদের ব্যবসায়ীক সংযোগ এবং নেটওয়ার্কভিত্তিক সেবা পেতে সহায়তা করবে। অর্থবহ নেটওয়ার্কিং সুযোগ নিশ্চিত করতে পোর্টালে গোল্ড ১০০টি কোম্পানির একটি ডিরেক্টরি সংযোগ ছিলো।

 

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.