Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

আওয়ামী লীগের উদ্যোগে মালদ্বীপে,বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

0 60

Get real time updates directly on you device, subscribe now.

 

পাকিস্তানের কারাগারে দীর্ঘদিন কারা ভোগের পর ১৯৭২ সালের দশ জানুয়ারী পাকিস্তান হতে লন্ডন এবং নতুন দিল্লী হয়ে ঢাকায় প্রত্যাবর্তন করেন।

 

দিবসটি উপলক্ষে মঙ্গলবার ১০, জানুয়ারি  সন্ধ্যা সাতটায় রাজধানী মালের রোড় সিক্সটি-সিক্স রেস্টুরেন্টে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে মালদ্বীপ শাখা আওয়ামিলীগের নেতাকর্মীরা।

 

আলোচনা অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মালদ্বীপ আওয়ামিলীগের সিনিয়র সদস্য মো. মনির হোসেন।

মালদ্বীপ আওয়ামিলীগের সহ-সভাপতি শাহ্জালাল শিকদার এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মালদ্বীপ আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান মো. দুলাল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফোর এল ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান মো. হাদিউল ইসলাম, সহ সভাপতি মনির হোসেন, গাজী সাদেক, মো. ফাইজুর  রহমান, মো. সাইফুল ইসলাম, আওয়ামিলীগ নেতা ও সামাজিক সংগঠন প্রবাসী সোশ্যাল ওয়ার্কার  এসোসিয়েশন এর সভাপতি জাকির হোসেন,সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান, সাংগঠনিক সম্পাদক এম কেআর কামাল হোসেন, উপ-প্রচার সম্পাদক এনামূল হক জাকির, অর্থ বিষয়ক সম্পাদক গাজী জাহিদ। দপ্তর সম্পাদক আবুল কালাম, নাছির হোসেন পারভেজ, নাছির, মোহাম্মদ শাহাজাহান সহ নাম-না জানা অনেক প্রবাসী বাংলাদেশি  আওয়ামিলীগ ও সহযোগী অংক সংগঠনের  নেতাকর্মীরা এই সময়  উপস্থিত ছিলেন

 

সমাপনী বক্তব্যে অনুষ্ঠানের  সভাপতি মালদ্বীপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  মো. দুলাল হোসেন বলেন, পরাধীনতার শৃঙ্খল থেকে বাঙালি জাতির মুক্তির জন্য জাতির পিতা দীর্ঘদিন সংগ্রাম করেছেন। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা সংগ্রাম পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে তিনি নেতৃত্ব দিয়েছেন। তিনি জেল জুলুম সহ্য করেছেন, সব সময় দূরদর্শী সিদ্ধান্ত দিয়েছেন এবং ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে থেকে দেশ ও জনগণের সেবা করেছেন।

 

এএনবি২৪ ডট নেট /মাহামুদুল

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.