Free YouTube Subscribers
anb24.net
সত্যের সন্ধানে আমরা বিশ্ব জুড়ে

অভিবাসীদের মালদ্বীপের ধর্মীয় আইন মেনে চলার নির্দেশ দিয়েছে।ধর্ম মন্ত্রণালয়

0 191

Get real time updates directly on you device, subscribe now.

ডেস্ক রিপোর্ট।

 

যারা মালদ্বীপে বিদেশিদের নিয়ে আসেন তাদেরকে মালদ্বীপের ইসলামি আইন ও বিধি নিষেধ সম্পর্কে অবহিত করে নিয়ে আসার জন্য এবং মেনে চলার আহ্বান জানিয়েছে মালদ্বীপের ইসলামি মন্ত্রণালয়।

 

রবিবার ১৩ নভেম্বর মালদ্বীপের স্থানীয় গণমাধ্যম জানিয়েছে। মালদ্বীপে বসবাস করা অন্যান্য ধর্মের  মানুষ তাদের ধর্ম পালন বিষয়ে মালদ্বীপে ইসলামী  মন্ত্রণালয়ের জারি করা নোটিশে বলা হয়েছে যে যারা বিভিন্ন চাকরির জন্য বিদেশীদের এবং ভ্রমণের জন্য পর্যটকদের নিয়ে আসেন তাদেরকে  মালদ্বীপের আইন ও বিধিবিধান মেনে চলার জন্য সবাইকে অবহিত করা তাদের জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 

 

এছাড়াও, ধর্মীয় ঐক্য রক্ষা আইনের বিধিমালায় মালদ্বীপে  বসবাসকারী মুসলিম এবং মালদ্বীপে  আগত অমুসলিমদের প্রকাশ্যে তাদের ধর্মীয় স্লোগান প্রকাশ করা, প্রকাশ্য স্থানে এ ধরনের ধর্মীয় কর্মকাণ্ড করা এবং এ ধরনের যেকোনো কর্মকাণ্ডে অংশগ্রহণ নিষিদ্ধ করা হয়েছে।

 

পর্যটক এবং বিদেশী কর্মীদের আবাসিক এলাকায় থাকাকালীন দেশের পর্যটন গেস্ট হাউসগুলির নিয়ম অনুসারে সাধারণ সামাজিক মানগুলি পূরণ করে এমন পোশাক পরার নির্দেশ দিয়েছে।

আরও পড়ুনঃ মালদ্বীপে সন্ত্রাসবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৩।

মন্ত্রণালয় জারিকরা নোটিশে বলা হয়েছে।বিদেশ থেকে আসা লোকজনকে এই তথ্য স্পষ্ট করতে এবং নির্দেশনা দিতে বলেছে।
মালদ্বীপের সকল সংবাদ সবার আগে জানতে, এএনবি২৪ ডট নেট ফেইসবুক পেইজ যুক্ত হতে এখানে কিল্ক করার অনুরোধ রহিলো
স্থানীয়  কাউন্সিল, অ্যাটল কাউন্সিল এবং আইল্যান্ডে কাউন্সিল গুলোকে এই বিষয়ে বিশেষ মনোযোগ দিতে এবং এই জাতীয় ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে।

আরও পড়ুনঃ মালদ্বীপে মাদকবিরোধী অভিযানে চলচ্চিত্র তারকাসহ আটক ১২।

উল্লেখ, সম্প্রতি মালদ্বীপের একটি আইল্যান্ডে  ভারতীয় নাগরিক একটি হিন্দু পূজা অনুষ্ঠানের পর মালদ্বীপের ইসলামি  মন্ত্রণালয় এই আদেশ জারি করেছে।  ইসলামী মন্ত্রণালয় বিষয়টি পুলিশকে জানিয়েছে এবং পুলিশ এখন বিষয়টি তদন্ত করছে।

 

এএনবি২৪ ডট নেট’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ছবি, সংগৃহীত।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.